× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ডাকসু নির্বাচন স্থগিত চেয়ে রিটকারী কে ওই ছাত্রী!

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের হয়েছে। রিটটি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফাহমিদা মজিদ। তিনি ডাকসুর বিদ্যমান বিধি অনুযায়ী নির্বাচন করতে এবং ভোটাধিকার প্রয়োগ থেকে বঞ্চিত হচ্ছেন বলে রিটে উল্লেখ করেছেন। বিষয়টি চ্যালেঞ্জ করে ওই নেত্রী রিট আবেদন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী। তিনি জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ছাত্রী বিষয়ক সম্পাদক পদে রয়েছেন। পড়াশোনা করেন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে।
জানা গেছে, রোববার ছাত্রদলের ওই নেত্রীর পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।
আইনজীবী কাজল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, রিট আবেদনকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। অথচ ভোটার তালিকায় তার নাম নেই। এজন্য তিনি বিদ্যমান বিধি অনুযায়ী নির্বাচন করতে এবং ভোটাধিকার প্রয়োগ থেকে বঞ্চিত হচ্ছেন। বিষয়টি চ্যালেঞ্জ করে ওই নেত্রী রিট আবেদন করেছেন।
উল্লেখ্য, ২৮ বছর পর আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন হতে যাচ্ছে। নির্বাচনে ছাত্রলীগ, ছাত্রদলসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্রীয়াশীল সব সংগঠন অংশ নিচ্ছে। তবে নির্বাচনে প্যানেল দেবে বলে জানালেও হলের বাইরে ভোটগ্রহণসহ ৭ দফা দাবি জানিয়ে আসছে ছাত্রদল।
এছাড়া ছাত্রলীগ বাদে অন্য ছাত্র সংগঠনের পক্ষ থেকেই ডাকসু নির্বাচন নিয়ে ক্ষোভ রয়েছে।
তারা হলের বাইরে ভোটকেন্দ্র স্থাপনসহ নানা দাবি করে আসছেন।

কোন মন্তব্য নেই