× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে আইসিডি নির্মাণে এডিবির আগ্রহ প্রকাশ



সারাদেশের রেলপথ হবে ব্রডগেজ : মন্ত্রী 
ঈশ্বরদীতে ইনল্যান্ড কন্টেইনার ডিপো (আইসিডি) নির্মাণে আগ্রহ প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাশ। গত রবিবার (৩ ফেব্রুয়ারি) রেলভবনে রেলপথ মন্ত্রীর সাথে এক সাক্ষাতকালে তিনি একথা বলেন।

এসময় সারা দেশের রেললাইনকে পর্যায়ক্রমে ব্রডগেজ লাইনে রূপান্তর করা হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। এছাড়া, ভারতের সঙ্গে বন্ধ কানেকটিভিটি পুনরায় চালু করা হবে। তিনি বলেন, ‘এজন্য পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত রেললাইন নির্মাণের বিষয়ে প্রধানমন্ত্রীও আগ্রহী।এ লাইনটি নির্মিত হলে ভারতের শিলিগুড়ি পর্যন্ত যাতায়াত করা সম্ভব হবে।’

বাংলাদেশে নিযুক্ত এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাশের সঙ্গে রবিবার (৩ ফেব্রুয়ারি) রেলভবনে এক বৈঠকে এ কথা বলেন রেলপথমন্ত্রী।

রবিবার দুপুরে রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজনের সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাশ। এ সময় বাংলাদেশে চলমান এডিবি’র অর্থায়নে যেসব প্রকল্প চলছে, সেগুলো নিয়ে আলোচনা করেন তারা। বিশেষ করে দোহাজারী-কক্সবাজার-রামু প্রকল্প,আখাউড়া-লাকসাম ডুয়েলগেজ রেললাইন নির্মাণ প্রকল্প, এডিবির অর্থায়নে মিটারগেজ ও ব্রডগেজ কোচ ক্রয় প্রকল্প নিয়ে আলোচনা হয়।

পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত নতুন রেললাইন নির্মাণের বিষয়ে এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাশ তাদের আগ্রহের কথা জানান মন্ত্রীকে। এছাড়া, ঈশ্বরদী এবং ধীরাধ্রমে আইসিডি নির্মাণের আগ্রহ প্রকাশ করেন।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই