× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ফাইনালে উঠার লড়াইয়ে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত ঢাকার

বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইর্ডাস আর সাবেক চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। দুই দলের জন্যই ম্যাচটি বাঁচা-মরার লড়াই। যে দল জিতবে, সে দল ফাইনালে নাম লেখাবে। হারা দল বাদ পড়বে।
মহাগুরুত্বপূর্ণ এই লড়াইয়ে টস জিতেছেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যার অর্থ মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স প্রথমে ব্যাট করবে।প্রসঙ্গতঃ প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরেছে রংপুর রাইডার্স। আর এলিমিনেটরে ঢাকা ডায়নামাইটস জিতে চিটাগং ভাইকিংসের বিপক্ষে।
ঢাকার দুই মূল বোলারই হচ্ছেন অফস্পিনার সুনিল নারিন আর বাঁহাতি স্পিনার সাকিব। শেরে বাংলার শিশির ভেজা পিচে তাই আগে ভাগে বোলিং বেছে নেয়া সাকিবের।
তাই যদি না হবে, তাহলে আগেরবার যার অতি মানবীয় উইলোবাজিতে (৬৯ বলে ১৪৬ , ১৮ ছক্কায় ) শিরোপা স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গিয়েছিল, সেই গেইলকে এবারও আগে ব্যাট করতে দিতেন না।

কারণ ইতিহাস জানাচ্ছে, গেইলের অসাধারণ ব্যাটিংয়ে এই ঢাকার বিপক্ষেই গতবার ফাইনালে রংপুর রাইডার্স প্রথমে ব্যাট করে ২০৬ রানের বড়সড় স্কোর গড়ে জিতে গিয়েছিল ৫৭ রানে।

এবারও সেই গেইলকে আগে ব্যাটিংয়ের সুযোগ দিলেন সাকিব। তাতে ঝুঁকি থেকেই যাচ্ছে। তারপরও যেহেতু পরের সেশনে শিশির বেশি পড়ে আউট ফিল্ড ভিজে একাকার হয়ে যায়, তখন বোলিংটা বিশেষ করে স্পিনারদের বল গ্রিপ করায় অসুবিধা হয়, তাই আগে বোলিং বেছে নেয়া সাকিবের।

কোন মন্তব্য নেই