× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



দাশুড়িয়ায় ৩ কিলোমিটার জুড়ে যানজট

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ ঈশ্বরদীর ব্যস্ততম দাশুড়িয়া ট্রাফিক মোড় এলাকার মহাসড়কে প্রতিদিন তীব্র যানজটে নাকাল যানবাহন চালকরা। ঢাকা, পাবনা, কুষ্টিয়া, রাজশাহী, নাটোর, খুলনা, ঈশ্বরদীসহ উত্তর-দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকায় যাতায়াতের জন্য এই দাশুড়িয়া ট্রাফিক মোড় ব্যবহার করা হয়। মহাসড়কের একপাশে মেরামত কাজ চলছে, অন্য পাশে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় ধীরগতিতে চলছে যানবাহন। ফলে শত শত যানবাহন ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকছে। দাশুড়িয়া ট্রাফিক মোড় থেকে মুলাডুলি শেখপাড়া পর্যন্ত দীর্ঘ ‍তিন থেকে চার কিলোমিটার যানজটের সৃষ্টি হচ্ছে প্রতিদিন। বৃষ্টি হলে এই যানজট আরও তীব্র হয়। যানজট নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে হাইওয়ে পুলিশও।

এক দশক ধরে দাশুড়িয়া ট্রাফিক মোড়ে সড়কজুড়ে খানাখন্দ ও চলাচলের অযোগ্য হয়ে রয়েছে। মাঝে মধ্যেই সড়ক সংস্কার ও মেরামত করা হলেও তা দুই থেকে তিন মাসের মধ্যেই আবারও চলাচলের অযোগ্য হয়ে পড়ে। 

পাকশী হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাজিবুল হাসান জানান, মাঝে মধ্যে বৃষ্টিপাতের ফলে মহাসড়কের যানজট আরও প্রকট হয়েছে। হাইওয়ে পুলিশকে এই যানজট নিয়ন্ত্রণ করতে হিমশিম  খেতে হয়।

সড়ক ও জনপথ পাবনার নির্বাহী প্রকৌশলী সমীরণ রায় জানান, ১১ কোটি টাকার বেশি বাজেট নিয়ে দাশুড়িয়া ট্রাফিক মোড়ের আরসিসি ঢালাই কাজ চালু রয়েছে। এই কাজ চলমান থাকায় সাময়িকভাবে দুর্ভোগ পোহাতে হচ্ছে। তবে আগামী জুন মাসের মধ্যে এই কাজ শেষ হলে দুর্ভোগের স্থায়ী লাঘব হবে।

কোন মন্তব্য নেই