× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



বাংলাদেশে প্রথম স্ক্যানিয়া লাকসানা হাইডেক বাস নিয়ে ঢাকা-সিলেট রুটে এনা

বাংলাদেশের সড়কে প্রথমবারের মতো স্ক্যানিয়া হাইডেক বাস নিয়ে এল এনা পরিবহন। ইন্দোনেশিয়ার লাকসানা বডিতে সুইডেনের স্ক্যানিয়া ই‌ঞ্জি‌নের ৪টি হাইডেক বাস ঢাকা-সিলেট রুটে চলবে।

বুধবার বিকেলে সিলেট থেকে অত্যাধুনিক এই বাসের উদ্বোধন করা হয়। বাসে অত্যাধুনিক সুবিধা সংযুক্ত থাকলেও ভাড়া বাড়ায়নি এনা পরিবহন। আগের ১২শ' টাকা ভাড়ায় ঢাকা-সিলেট রুটে হাইডেক বাসে যাতায়াত এর সুবিধা থাকবে।

আগের যে কোন বাসের চেয়ে আরামদায়ক আসন এবং কোন ঝাঁকি ছাড়াই ভ্রমণের নির্মল আনন্দ দেবে এই বাস, এমনটা জানিয়েছে এনা পরিবহন কর্তৃপক্ষ।

এনা পরিবহনের জেনারেল ম্যানেজার সৈয়দ আতিক জানান, ঢাকা-সিলেট রুটে এনা পরিবহনের নন এসি, এসি এবং হুন্দাই বাস চলে ‌। যাত্রীদের আরো আরামপ্রদ ও উন্নত এবং বিলাসবহুল সেবা দিতেই সুইডেনের স্ক্যানিয়া বাস আনা হলো। এখন থেকে চারটি বাস নিয়মিত ঢাকা সিলেট সড়কে চলাচল করবে।

২৮ সিটের হাইডেক বাসে যাত্রীরা সিটে হেলান দিয়ে ঘুমিয়ে যাতায়াত করতে পারবেন। মাঝপথে একবার যাত্রা বিরতি দেওয়া হবে।

দেশে জার্মানির ম্যান ব্র্যান্ডের হাইডেক বাস গ্রীনলাইন, লন্ডন এক্সপ্রেস ঢাকা-সিলেট রুটে চালাচ্ছে। তবে স্ক্যানিয়া হাইডেক বাস এই প্রথম দেশে আনলো এনা পরিবহন।

এনা পরিবহন রাজধানীর মহাখালী থেকে উত্তরা হয়ে ঢাকা সিলেট সড়ক পথে চলাচল করে। ঢাকা-সিলেট রুটে সবচেয়ে বেশি বাস বহর রয়েছে এনা পরিবহন লিমিটেডের। প্রতি ১৫ থেকে ২০ মিনিট পর পর ঢাকা-সিলেট রুটে এনা পরিবহনের বাস চলাচল করে।

সড়ক যাত্রা নিরাপদে এনা পরিবহন সম্প্রতি তার ৬০০ চালককে আন্তর্জা‌তিক মানের প্রশিক্ষণ দিয়েছে। প্রায় ২০ লক্ষ টাকা ব্যয়ে সড়ক নিরাপত্তা সংক্রান্ত বি‌ভিন্ন দিক, গাড়ি চালনার ক্ষে‌ত্রে নি‌জে‌কে রক্ষা ও চালকদের আচরণগত প‌রিবর্তন প্রশিক্ষণ দিয়েছে এনা পরিবহন লিমিটেড।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লার মালিকানাধীন এনা পরিবহন।

কোন মন্তব্য নেই