× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



তরুণ সমাজের উদ্যোগের মাধ্যমে ব্যর্থতাকে সফলতায় পরিণত করতে চাই -মো. নজরুল ইসলাম।


সাভারের সিটি ইউনিভার্সিটিতে সহিংসতা-উগ্রবাদ প্রতিরোধে যুব-প্রবৃত্তি বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় রিসডা বাংলাদেশ এই সেমিনারের আয়োজন করে।
মঙ্গলবার (৭ মে) এই সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিটি ইউনিভার্সিটির অতিরিক্ত রেজিস্ট্রার মো. নজরুল ইসলাম।
তিনি বলেন, তরুণ সমাজের উদ্যোগের মাধ্যমে ব্যর্থতাকে সফলতায় পরিণত করতে চাই এবং যুব শক্তিকে ইতিবাচক কাজে লাগাতে হবে। যুব সমাজ যেন পদচ্যুত না হয় সেজন্য সহিংস উগ্রবাদ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

রিসডা-বাংলাদেশের নির্বাহী পরিচালক মো. হেমায়েত হোসেন তার বক্তব্যে বলেন, ‘সমাজের চালিকা শক্তি হিসেবে যুবকদের সংগঠিত করে বিদ্যমান হতাশা দূরীকরণ, উগ্রবাদের অবসান এবং জীবন ঘনিষ্ঠ শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি ও কর্মসংস্থানের প্রচেষ্টায় রিসডা নিয়োজিত।’ কর্মশালায় ৫০ জন যুবকসহ মোট ৬০ জন উপস্থিত ছিলেন।
কর্মশালাটি পরিচালনা করেন রিসডা-বাংলাদেশের প্রকল্প সমন্বয়কারী মেরুনা আকতার। তাকে সহযোগিতা করেন রিসডা-বাংলাদেশের সিটি ইউনিভারসিটির প্রতিনিধি তানজিম আহমেদ। সেমিনারে অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মো. সাব্বির হোসেন চৌধুরী, সহকারী অধ্যাপক এবং মো. কামাল পাশা, প্রশাসনিক কর্মকর্তা, সিটি ইউনিভারসিটি। সার্বিক সহযোগিতায় ছিলেন, কানিজ ফাতেমা, প্রশাসনিক কর্মকর্তা, রিসডা-বাংলাদেশ।

কোন মন্তব্য নেই