× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



মাঠে বসেই ছেলের কৃতিত্ব দেখলেন সাকিবের বাবা-মা

এমন গর্বিত বাবা-মা আর ক’জনের হতে পারে। স্নায়ুর উত্তেজনায় ভুগতে পারেন না বলে ছেলের খেলা মাঠে বসে তো দূরে থাক, টিভির সামনে বসেও দেখেন না সাকিব আল হাসানের বাবা মসরুর রেজা। মা শিরিন আক্তারের কথা নাইবা বললাম।
অথচ সেই বাবা-মাকে সামনে রেখেই আজ নিজেকে যেন পুরোপুরি উজাড় করে দিলেন সাকিব আল হাসান। গ্যালারিতে মা-বাবা বসে আছে, এটাও হয়তো একটা বিশেষ অনুপ্রেরণার কারণ হতে পারে সাকিবের। ব্যাট হাতে ৫১ রান করার পাশাপাশি, বল হাতে ৫ উইকেট নেয়ার পেছনে যে শক্তি কাজ করেছে, তার উৎস কি?
মা-বাবাকে ইংল্যান্ডের স্টেডিয়ামে বসিয়ে নিজের খেলা দেখাবেন এবার সাকিব- এটা যেন আগেই পণ করে রেখেছিলেন তিনি। এ কারণে ইংল্যান্ড যাওয়ার আগেই বাবা-মা’র যাওয়ার সব ব্যবস্থা করে রেখে যান তিনি।
শেষ পর্যন্ত ছেলের খেলা দেখার জন্য ১৮ জুন, ঢাকা ছেড়ে যান মসরুর রেজা এবং শিরিন আক্তার। ১৯ জুন গিয়ে তারা পৌঁছান ইংল্যান্ডে এবং সেদিনই নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে বসে ছেলের বিশ্বকাপের খেলা দেখার কথা থাকলেও দেখতে পারেননি তারা। কারণটা নিশ্চিত ভ্রমণ ক্লান্তি।
যদিও সেদিন বাংলাদেশ খুব ভালো খেলেছিল, কিন্তু জয় পায়নি। তবে আজ হ্যাম্পশায়ারের রোজ বোল স্টেডিয়ামেই প্রথম সাকিবের খেলা দেখতে হাজির হন তার বাবা-মা। গর্ভধারিণীর মুখে হাসি ফোটালেন বিশ্বসেরা অলরাউন্ডার। সে সঙ্গে হাসি ফুটিয়েছেন ১৬ কোটি বাংলাদেশির মুখেও।

কোন মন্তব্য নেই