× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



দেশে ফিরলো বাংলাদেশ ক্রিকেট দল


বিশ্বকাপ মিশন শেষ হওয়ায় দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ রবিবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টার দিকে রাজধানীর হযরত শাহজালাল (র) বিমানবন্দরে তাদের বহনকারী বিমানটি অবতরণ করে।

এর আগে, লন্ডন থেকে স্থানীয় সময় গতকাল  শনিবার  রাত সাড়ে১০টায় (বাংলাদেশ সময় রবিবার ভোর রাত ৩টা ৩০ মিনিট) এমিরেটসের ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশে রওনা হয় টাইগাররা।

তবে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাসহ প্রায় সব খেলোয়াড় ফিরলেও ছুটি কাটানোর জন্য থেকে গেছেন সাকিব আল হাসান, সাব্বির রহমান, লিটন কুমার দাস ও মেহেদী হাসান মিরাজ। 

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় দিয়ে আসর শুরু করে টাইগাররা। কিন্তু ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দলের কাছে হেরে সেমির স্বপ্ন ধূলিসাৎ হয়ে যায়। তবে ইংল্যান্ডের বিপক্ষে ছাড়া বাকি ম্যাচগুলো একটু এদিক-ওদিক হলে শেষ হাসিটা বাংলাদেশও হাসতে পারতো।

তবে শেষ ম্যাচে পাকিস্তানের কাছে হার টাইগারদের হতাশা বাড়িয়ে দেয়।

পাকিস্তানের কাছে হারে বাংলাদেশের এবারের বিশ্বকাপ মিশন শেষ হলেও টুর্নামেন্টে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন বেশ কয়েকজন ক্রিকেটার। বিশেষ করে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনের পারফরম্যান্স নজর কেড়েছে বিশ্ববাসীর।

এবারের বিশ্বকাপ উজাড় করে দিয়েছে নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসানকে। আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে তিনি। বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে ছয় শতাধিক রান ও ১০ উইকেটের অনন্য নজির গড়েছেন তিনি। আট ম্যাচে ২০ উইকেট নিয়ে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান আছেন সর্বোচ্চ উইকেট-শিকারির তালিকায় দ্বিতীয় অবস্থানে।

এবারের বিশ্বকাপে মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিমের ব্যাটও হেসেছে। আট ম্যাচে এক সেঞ্চুরি, দুই হাফ সেঞ্চুরিতে ৩৬৭ রান করেছেন তিনি। তবে শেষের দুটি ম্যাচে তিনি সেট হয়েও বড় রান করতে ব্যর্থ হয়েছেন।

দলের আরেক তরুণ সদস্য মোহাম্মদ সাইফউদ্দিন নজর কেড়েছেন ডেথ ওভারের দুর্দান্ত বোলিংয়ে। সাত ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন তিনি। কয়েকদিন আগে প্রকাশিত এক জরিপে দেখা গেছে, এবারের বিশ্বকাপে ইয়র্কার দেওয়ার ক্ষেত্রে সাইফউদ্দিন আছেন দ্বিতীয় অবস্থানে।

বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও যে তিনি বেশ কার্যকর, তা ভারতের বিপক্ষে প্রচণ্ড চাপের মধ্যেও বুক চিতিয়ে লড়াই করে বিশ্বকাপে নিজের প্রথম হাফসেঞ্চুরি তুলে নিয়ে বুঝিয়ে দেন।

কোন মন্তব্য নেই