× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেন বহরে হামলার রায় কার্যকর করার দাবিতে বিক্ষোভ সমাবেশ, অবস্থান কর্মসূচী ও মানববন্ধন

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদক-
ঈশ্বরদীতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেন বহরে গুলি বর্ষণ ও বোমা হামলার রায়ে দন্ডপ্রাপ্ত বিএনপি নেতাদের রায় কার্যকর করার দাবিতে বিক্ষোভ সমাবেশ, অবস্থান কর্মসূচী ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে শহরের রেলগেট জিরো পয়েন্টে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসাহক আলী মালিথার নেতৃত্বে কয়েক’শ নেতাকর্মী অবস্থান নিয়ে এসব কর্মসূচী পালন করেন। সেখানে উপস্থিত নেতাকর্মীরা অবিলম্বে রায় কার্যকর করার দাবীতে বিভিন্ন শ্লোগান দেয়।

আয়োজিত কর্মসূচীতে বক্তব্য রাখেন ঈশ্বরদী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসাহক আলী মালিথা, সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নায়েক এম এ কাদের, আওয়ামীলীগ নেতা রেজাউল করিম নান্টু, সুর্য্য প্রামানিক, কামরুজ্জামান স্বপন, আমিরুল ইসলাম, ছাত্রলীগ নেতা সজিব মালিথা ও ইমরান হোসেন প্রমূখ।

উলে­খ্য: ১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় কর্মসূচিতে ট্রেন বহর নিয়ে খুলনা থেকে ঈশ্বরদী হয়ে সৈয়দপুর যাচ্ছিলেন। যাত্রাপথে সন্ধ্যার দিকে ট্রেনটি ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে প্রবেশের সময় রেলগেট এলাকায় হঠাৎ করেই ট্রেন ও শেখ হাসিনার কামরা লক্ষ্য করে গুলিবর্ষণ ও বোমা নিক্ষেপ করা হয়। এ ঘটনায় পরবর্তীতে ঈশ্বরদী রেলওয়ে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ২৫ বছর পর গত ৩ জুলাই ৯ বিএনপি নেতার ফাঁসি, ২৫ জনের যাবদজীবন ও ১৩ জনের ১০ বছর করে কারাদন্ডের আদেশ দেয়।

কোন মন্তব্য নেই