× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



বিদায় বেলায়ও শ্রেষ্ঠ ডিসি বিপ্লব সরকার


ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম আবারো ঢাকা মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ ডিসি নির্বাচিত হয়েছেন। জুন (২০১৯) মাসে তিনি ডিএমপি’র শ্রেষ্ঠ ডিসি নির্বাচিত হয়েছেন। ফলে তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার বিপিএম(বার), পিপিএম রেকর্ড সংখ্যক ২৪ বার শ্রেষ্ঠ ডিসি হিসেবে পুরস্কৃত হলেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) বেলা সাড়ে ১১টায় ডিএমপি হেডকোয়ার্টার্সে জুন/২০১৯ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে নগদ অর্থ পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম।
জুন/২০১৯ মাসে ঢাকা মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে তেজগাঁও বিভাগ।
তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম এর পক্ষ্যে তেজগাঁও বিভাগের এডিসি ওয়াহিদুল ইসলাম (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম এর কাছ থেকে এ পুরস্কার গ্রহণ করেন।

বিপ্লব কুমার সরকার ২০১৩ সালের ৭ এপ্রিল থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে অবদান রেখে রেকর্ড সংখ্যক ২৪ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হয়েছেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও অত্যন্ত সফলতার পরিচয় দিয়ে তেজগাঁও বিভাগ পুলিশকে পরিচালনায় উপ-কমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করে প্রায় নিয়মিত শ্রেষ্ঠ ডিসির পুরস্কার জিতেছেন বিপ্লব কুমার সরকার। যা একটি বিরল ঘটনা।

রাষ্ট্রীয় স্বীকৃতি স্বরূপ তিনি দুই বার পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম ও একবার পিপিএম পেয়েছেন। এর মধ্যে তিনি ২০১৪ সালে পিপিএম, ২০১৬ সালে বিপিএম এবং ২০১৮ সালে তিনি আবারো বিপিএম পদক পেয়েছেন।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) আটটি বিভাগে বিভক্ত। এরমধ্যে অধিকতর গুরুত্বপূর্ণ বিভাগ তেজগাঁও। ডিসি বিপ্লব কুমার সরকার গত ২০১৩ সালের ৭ এপ্রিল থেকে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে অবদান রেখেছেন।

পেশাগত মর্যাদার কারণে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাদের মধ্যে তাকে বলা হয় সেরাদের সেরা। কিন্তু জনবান্ধব ও জনপ্রিয় এই কর্মকর্তাকে রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে বদলির আদেশ জারি করা হয়েছে।

গত ১৩ জুন রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই বদলির আদেশ জারি হয়। বদলির বিষয়টি জানাজানি হওয়ার পর থেকেই ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়।

বিপ্লব কুমার সরকার এর বদলির আদেশ প্রত্যাহারের আকুতি জানিয়েছেন সর্বস্তরের জনসাধারণ। নানা শ্রেণি-পেশার মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা ভাবে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

সেসব প্রতিক্রিয়ায় তারা বিপ্লব কুমার সরকার বিপিএম(বার), পিপিএম এর কর্মতৎরতা উল্লেখসহ তাকে ঢাকায় রাখার আকুতি ও দাবি জানিয়েছেন।

বিপ্লব কুমার সরকার বিপিএম(বার), পিপিএম বৃহস্পতিবার (১১ জুলাই) শ্রেষ্ঠ ডিসি হিসেবে পুরস্কৃত হওয়ার পর ইমন আকন্দ নামে একজন ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, “বিদায় বেলায়ও শ্রেষ্ঠ ডিসি হয়েই দায়িত্ব ছাড়ছেন তেজগাঁও জোনের ডিসি বিপ্লব কুমার সরকার। দুই একদিনের মধ্যেই এই জোনের দায়িত্ব থেকে অব্যাহতি নেবেন, অব্যাহতি নেয়ার আগে এই জোনকে বরাবরের মতোই নাম্বার ওয়ান জোন বানিয়েই বিদায় নিচ্ছেন স্মার্ট পুলিশিং এর সুপার হিরো ডিসি বিপ্লব কুমার সরকার।

২৪ বার ঢাকা মেট্রোপলিটনের শ্রেষ্ঠ ডিসি উপাধি সফলতার পালকে লাগিয়ে রংপুরের পথে পাড়ি দেবেন তিনি, তবুও চলতে হবে, ভালোবাসার অঞ্জলি মাখিয়ে নীলবিষ হজম করতেই হবে!

আওয়ামী লীগের দুঃসময়ে শেখ হাসিনার ভ্যানগার্ডরূপে ছাত্রলীগের যে বিপ্লব কুমার সরকারের বেড়ে উঠা, ৫৬ হাজার বর্গমাইলের সবটুকুই তাকে বরণ করে নেবে!”

কোন মন্তব্য নেই