× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে প্রাথমিকে ঝরে পরেছে ১৫৭ শিক্ষার্থী

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ
সারাদেশের ন্যায় ঈশ্বরদীতে ১৭ নভেম্বর (রবিবার) থেকে শুরু হয়েছে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা (পিইসি)। ইংরেজি পরীক্ষার মাধ্যমে শুরু রবিবারের পরীক্ষাতে ১৫৭ শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এদের মধ্যে প্রাথমিকে ১০২ জন ও ইবতেদায়ীতে ৫৫ জন। গত বছর অনুপস্থিত ছিল ১৩০ জন। ঈশ্বরদীর মোট ১৬ কেন্দ্র ও উপকেন্দ্রে এক যোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রগুলো হলো স্কুলপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঈশ্বরদী গালর্স স্কুল এন্ড কলেজ, পূর্বটেংরী বালিকা উচ্চ বিদ্যালয়, মাজদিয়া উচ্চ বিদ্যালয়, আসনা গোপালপুর রাহিলা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, রূপপুর উচ্চ বিদ্যালয়, এম, এস কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুলাডুলি উচ্চ বিদ্যালয়,রামচন্দ্রবহরপুর  সরকারি প্রাথমিক বিদ্যালয়, দাশুড়িয়া এম এম উচ্চ বিদ্যালয়, কালিকাপুর উচ্চ বিদ্যালয়, মিরকামারী আদর্শ উচ্চ বিদ্যালয়, ভাড়ইমারী রিয়াজ উদ্দীন উচ্চ বিদ্যালয়, নুরজাহান বালিকা উচ্চ বিদ্যালয়, শহীদ আবুল কাশেম স্মৃতি উচ্চ বিদ্যালয়, লক্ষ্মীকুন্ডা উচ্চ বিদ্যালয়।

এবছর ঈশ্বরদীতে মোট  সমাপনী পরীক্ষার্থী  ৫ হাজার ৯৫৬ জন শিক্ষার্থী । এদের মধ্যে ছাত্র ২৮২০ জন ও ছাত্রী ৩১৩৬জন। পিইসি পরীক্ষার্থী ৫৫৬৩ জন ও পিডিসি ৩৯৩ জন। গতবছর মোট ৫ হাজার ৮৪১ জন শিক্ষার্থী সমাপনী পরীক্ষার্থী ছিল। এদের মধ্যে ছাত্র ২৮২৬ জন ও ছাত্রী ৩০১৫জন ছিল।

ঈশ্বরদী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মৃনাল কান্তি সরকার জানান, ঈশ্বরদীতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সমাপনীর প্রথম পরীক্ষা সম্পন্ন হয়েছে।

কোন মন্তব্য নেই