× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



vvv২৮৫৮২২১৮৫৫৩১

ঈশ্বরদীতে পদ্মার জব্দ বালু ৪৯ লক্ষাধিক টাকায় নিলামে বিক্রি

ইতিহাস টুয়েন্টি্ফোর প্রতিবেদক-
ঈশ্বরদীতে সরকারি জায়গা দখল করে বালু ব্যবসা বন্ধ করতে পদ্মা নদীর তীর থেকে জব্দ করা বালু নিলামে বিক্রি করছে ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার পাকশী রেলসেতু হার্ডিঞ্জ ব্রিজ এবং লালন শাহ সেতু, লক্ষীকুন্ডার নবীনগর ঘাট ও সাঁড়া ইউনিয়ন এলাকায় এ অভিযানে বিপুল পরিমাণ বালু জব্দ করেন । 

সরেজমিনে দেখা গেছে, ক্ষমতাসীন দলের একটি গ্রুপ কয়েক বছর যাবত পদ্মা নদীর তীর ভরাট করে অবৈধভাবে বালু ব্যবসা চালিয়ে আসছিল। এ অবস্থায় নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হানের নেতৃত্বে অভিযান করে নিলামে মালামাল বিক্রি করা হচ্ছে। তাতে ৪৯ লাখ ৭৬ হাজার টাকায় বালু বিক্রি করা হয়।

নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান জানান, কতিপয় অসাধু ব্যক্তি পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে পাড়ে স্তূপ করে দীর্ঘদিন ধরে বিক্রি করে আসছিল। 

ওইদিন সকালে ও দুপুরে পৃথক পৃথকভাবে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত বালুর স্তূপগুলো জব্দ করার পাশাপাশি তাৎক্ষণিকভাবে প্রকাশ্য নিলাম আহ্বান করে। এ সময় উপজেলার বিভিন্ন স্তরের মানুষ নিলামে অংশ নেন। এদের মধ্যে সর্বোচ্চ দরদাতাদের কাছে ওই বালু বিক্রি করা হয়। 

এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুজা মণ্ডল, রিফা আসমা, নাজমুস সাদাত ও সাইদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা ও বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই