× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে ছাত্রলীগ নেতা বহিষ্কার

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদক-
ঈশ্বরদী উপজেলার পাকশি ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জান মোহাম্মদ শান্তকে (২১) দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ঈশ্বরদী উপজেলার ‘পাকশি রিসোর্টে’ আসা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পিকনিক থেকে রাজশাহী ফেরার পথে বাস ভাঙচুর করার অভিযোগে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।   

শান্ত, ঈশ্বরদী উপজেলার পাকশী মেরিনপাড়া গ্রামের জিয়াউর রহমানের ছেলে ও পাবনার সরকারি অ্যাডওয়ার্ড কলেজের অনার্সের ছাত্র।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি বিভাগের শিক্ষার্থী-শিক্ষকরা  রোববার (১৬ ফেব্রুয়ারি) ঈশ্বরদী উপজেলার ‘পাকশী রিসোর্টে’ পিকনিক করতে আসে। এসময় ছাত্রলীগকর্মী জান মোহাম্মদ শান্ত পিকনিকে আসা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়ে। এসময় রাবির  কয়েকজন ছাত্র শান্তকে ধরে সেখানেই মারপিট করে। তাৎক্ষণিক রিসোর্ট কর্তৃপক্ষ ও পিকনিকে আসা শিক্ষকদের উপস্থিতিতে বিষয়টি সেখানে সমঝোতা হয়। সন্ধ্যায় পিকনিক শেষে রাবি’র শিক্ষার্থীরা রাজশাহী ফিরে যাওয়ার সময় ছাত্রলীগকর্মী  শান্ত তাকে মারপিটের প্রতিশোধ নিতে দলবল নিয়ে রাস্তায় এসে চলন্ত বাসে ইটপাটকেল নিক্ষেপ করে পিকনিকের বাস ভাঙচুর করে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকীসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে ছুটে এসে তাদের উদ্ধার করে। পরিবেশ শান্ত করে ট্রেনে করে ঈশ্বরদী জংশন স্টেশন থেকে রাজশাহীগামী মধুমতি এক্সপ্রেস ট্রেনে তুলে দেন। পরে ওই রাতেই শান্তকে আটক করে পুলিশ। পরে সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে পাবনা জেলা কারাগারে পাঠায়।

এদিকে সোমবার সন্ধ্যায় ওই ছাত্রলীগকর্মী শান্তকে দল থেকে সাময়িক  বহিষ্কার করা হয়েছে। ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি শান্ত ও সাধারণ সম্পাদক সুমন দাস সাক্ষরিত এ বহিষ্কার করা হয়। 

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান,  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি বিভাগের সভাপতি, সহযোগী অধ্যাপক মোহাম্মদ খালিদ আলম, পথরোধ করে হামলা-ভাঙচুর মামলায় প্রধান আসামি শান্তকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। তার স্বীকারোক্তি ও ভিডিও ফুটেজের মাধ্যমে তার দুই সহযোগীকে শনাক্ত করে জেলহাজতে পাঠানো হয়েছে।  

কোন মন্তব্য নেই