× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



বিসিবি তাকিয়ে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ ও আইপিএলের দিকে!

দুপুর গড়িয়ে বিকেল নামতেই শোনা গেল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মিডিয়ার সাথে আজ কথা বলবেন। বাংলাদেশ ও জিম্বাবুয়ের প্রথম টি-টোয়েন্টি ম্যাচের প্রথম ইনিংসের ব্রেকে মিডিয়ার সামনে আসবেন বিসিবি বিগ বস।

ধারণা করা হচ্ছিল, আগামী ১৮ মার্চ এআর রহমানের কনসার্ট ও ২১-২২ মার্চ বিশ্ব একাদশ আর অবশিষ্ট এশিয়া একাদশের দুই টি-টোয়েন্টি ম্যাচ নিয়েই কথা বলবেন নাজমুল হাসান পাপন।

কিন্তু শেষ পর্যন্ত তিনি কথা বলেননি। আজ সোমবার জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ ইনিংস শেষ হওয়া মাত্র শেরে বাংলার প্রেস বক্স প্রায় খালি হয়ে গেল। সাংবাদিকদের ৯০ ভাগ প্রেস বক্স থেকে চলে গেলেন বিসিবি কার্যালয়ের নীচে।

কিন্তু বিসিবি মুখপাত্র ও মিডিয়া কমিটি চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়ে দিলেন, ‘নাহ আজ মিডিয়ার সাথে কথা বলবেন না বোর্ড প্রধান।’ কেন বলবেন না? তা নিয়েই রাজ্যের জল্পনা-কল্পনা। গুঞ্জন।

একাংশের ধারনা, এখন পর্যন্ত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের কাছ থেকে নেতিবাচক কোন খবর আসেনি। তাই সোজা সাপটা বললে বিসিবির আয়োজন মানে এআর রহমানের কনসার্ট ও টি-টোয়েন্টি ম্যাচ আপাততঃ স্থগিত করার কোন নির্দেশ আসেনি ওপরের মহল থেকে।

আবার অন্য পক্ষে বলছে অন্য কথা। তাদের দাবি, বিসিবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদের কাছ থেকে অন্যসব বৃহৎ জনসমাগম আপাততঃ স্থগিতের নির্দেশই শেষ কথা নয়। এর বাইরে বিসিবির চোখ ভারত আর দক্ষিণ আফ্রিকা সিরিজ ও আইপিএলের ওপর স্থির হয়ে আছে।

প্রসঙ্গতঃ আগামী ১৫ মার্চ ভারতে শুরু হচ্ছে প্রোটিয়া ও ভারতীয়দের সিরিজ। এরপর মার্চের একেবারে শেষ দিকে শুরুর কথা রয়েছে আইপিএলের। ওই দুই আসর যদি ঠিক ঠাকমত হয়, তাহলে বিসিবিও কনসার্ট আর টি টোয়েন্টি ম্যাচ আয়োজনের চিন্তা ভাবনা করছে।

এমন কথা কোন বোর্ড পরিচালক মুখ ফুটে বলেননি। তবে ভিতরে খোঁজা নিয়ে জানা গেছে বোর্ডের উচ্চ পর্যায়ের চিন্তা ভাবনা অমনই। অর্থাৎ ভারত আর দক্ষিন আফ্রিকা সিরিজ যদি অনুষ্ঠিত হয় এবং আইপিএলও যদি যথাসময় মানে এপ্রিলে মাঠে গড়ায় , তাহলে বাংলাদেশেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর আয়োজন বহাল রাখার চিন্তা ভাবনা আছে।

অবশ্য পাশাপাশি বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের নির্দেশিকাও মাথায় আছে। থাকবেও। বলার অপেক্ষা রাখে না, সারা বিশ্ব এখন করোনা ভাইরাস আতঙ্কে।

সারাবিশ্বের অনেক শহরে জরুরি অবস্থা জারি করা হয়েছে। বেশ কিছু বিমান বন্দরে এসেছে নানারকম নিষেধাজ্ঞা। বাংলাদেশেও মিলেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগির দেখা। আর তাই জনস্বাস্থ্যর কথা চিন্তা করে এরই মধ্যে সতর্ক জাতির জনক বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিব শতবর্ষউদযাপন পরিষদ।’

এরই মধ্যে বড় সড় জনসমাগম সাময়িকভাবে স্থগিতও করা হয়েছে। আগামী ১৭ মার্চ ন্যাশনাল প্যারেড স্কোয়ারে যে উদ্বোধনী অনুষ্ঠান হবার কথা ছিল, সেটাও আপাততঃ স্থগিত করা হয়েছে। এখন দেখার বিষয় বিসিবির যে আয়োজন শেষ পর্যন্ত যথা সময়ে হয় কিনা?

কোন মন্তব্য নেই