× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



যাত্রীদের সঙ্গে ‘অসদাচরণ’: পশ্চিম রেলের টিটিই বরখাস্ত

যাত্রীদের সঙ্গে অসদাচরণ, দায়িত্বে অবহেলা ও মাদকসেবনের দায়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের এক ট্রেন টিকেট পরীক্ষককে (টিটিই) বরখাস্ত করা হয়েছে। তার নাম মহিবুল হোসেন। গত রবিবার বিকালে এক অফিস আদেশে তাকে বরখাস্ত করা হয়। পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (পাকশী) ফুয়াদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

ফুয়াদ জানান, মহিবুল হোসেনের বিরুদ্ধে যাত্রীদের সঙ্গে অসদাচরণ, দায়িত্বে অবহেলা ও মাদক সেবনের অভিযোগ উঠায় তদন্ত কমিটি গঠন করা হয়। দায়িত্বে অবহেলার কারণে তার বিরুদ্ধে গুরুদণ্ড আরোপের জন্যে নোটিস ফর্ম ‘বি’ জারি করা হয়। এরপর শাস্তি আরোপের জন্যে আবার তদন্ত করা হয়। তদন্ত কমিটির প্রতিবেদনেরভিত্তিতে তাকে বরখাস্ত করা হয়েছে।

তিনি জানান, মহিবুল হোসেনের বিরুদ্ধে মোট নয়টি শাস্তি চলমান। চাকরিজীবনে তিনি এর আগেও বরখাস্ত হয়েছিলেন।

তদন্ত কমিটির প্রতিবেদনে উল্লেখ করা হয়, মহিবুল হোসেনের বিরুদ্ধে কাজের পরিবেশ নষ্ট, মাদক সেবন এবং অসংখ্যবার যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগ ওঠে।

গত ২৯ জানুয়ারি ভারপ্রাপ্ত সিনিয়র ইন্সপেক্টর অব টিটিই আব্দুল মাবুদকে প্রাণনাশেরও হুমকি দেন মহিবুল। এতে টিটিই আব্দুল মাবুদ তার বিরুদ্ধে ঈশ্বরদী রেলওয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। সর্বশেষ ২২ ফেব্রুয়ারি তিনি চিফ মেডিকেল অফিসার (পশ্চিম) বেগম শামীম আরা ও তার পরিবারের সদস্যদের সঙ্গে সীমান্ত ট্রেনে নেশাগ্রস্ত অবস্থায় দুর্ব্যবহার করেন। কর্তৃপক্ষের নির্দেশ অমান্য, দায়িত্ব পালনে অসচেতনতা, উদাসিনতা ও অবহেলা প্রদর্শনের দায়ে মহিবুল হোসেনকে দায়ী করা হয়।

কোন মন্তব্য নেই