× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



হজ ক্যাম্পেই ১৪২ জনকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের নির্দেশ

শনিবার (১৪ মার্চ) সকালে ইটালি থেকে দেশে ফেরত ১৪২ জনের সবাইকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে বাধ্যতামূলক কোয়ারান্টাইনে রাখার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পিআরও বরাতে এ তথ্য জানা যায়।

এর আগে, সকালে ইতালি থেকে দেশে ফেরেন ১৪২ জন বাংলাদেশি। এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে সকাল ৮টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তারা। পরে সবাইকে সর্বোচ্চ সতর্কতায় আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। 

ইতালি যেন এক মৃত্যুপুরী। যেখানে ২৪ ঘন্টায় নতুন করে আড়াই শতাধিক মানুষের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে। এমন বাস্তবতায় ১৪২ জন বাংলাদেশি নিয়ে সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরন করে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট। সেখানেই ৪টি থারমাল স্ক্যানারে স্বাস্থ্য পরীক্ষা ও হেলথ কার্ড পূরণ করে ইমিগ্রেশন পার হন বিদেশ থেকে আসা যাত্রীরা।

এরপর, সর্বোচ্চ নিরাপত্তায় বিআরটিসি ও বাংলাদেশ পুলিশের ৪ টি বাসে করে তাদের নিয়ে যাওয়া হয় আশকোনা হজক্যাম্পে। শরীরে করোনার উপসর্গ নির্ণয়ে চলছে কয়েক ধাপে পরীক্ষা নিরীক্ষা।

এদিকে,আশকোনায় নানা অব্যবস্থাপনার অভিযোগ করেছেন স্বজনেরা। যদিও, পরীক্ষা ছাড়াই ছেড়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন এক যাত্রী।

করোনা সতর্কতার কারণে আজও বাতিল করা হয়েছে বেশ কয়েকটি এয়ারলাইনসের ফ্লাইট।

কোন মন্তব্য নেই