× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



মাশরাফির নিজস্ব তহবিল থেকে ‘১২০০ পরিবার’কে সহায়তা

করোনাভাইরাসের কারণে দেশের দরিদ্র জনগোষ্ঠী যখন অসহায় দিনযাপন করছেন, তখন সহায়তার হাত বাড়িয়ে দিলেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি নিজস্ব অর্থায়নে এক হাজার দুইশ পরিবারকে খাবার বিতরণের মাধ্যমে সহায়তা করছেন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকালে এই কার্যক্রম শুরু হয়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময়ে কর্মহীন মোট এক হাজার দুইশ (১২০০) পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে মাশরাফির নিজস্ব তহবিল থেকে।

প্রতিটি পরিবারকে পাঁচ কেজি চাল, এক কেজি তেল, এক কেজি ডাল, এক কেজি আলু, এক কেজি লবণ ও একটি করে লাইফবয় সাবান দেওয়া হচ্ছে। নড়াইল সদর ও লোহাগড়া উপজেলার দুস্থদের মধ্যে এই খাদ্য বিতরণ কর্মসূচি চলবে।

বাংলাদেশে বৃহস্পতিবার (২৬ মার্চ) পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৪। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৫ জন, আর ১১ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ৯ এপ্রিল পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এছাড়া ২৬শে মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে দেশের প্রায় সবগুলো সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। আপাতত বন্ধ রয়েছে দেশের সব ধরনের ক্রিকেট, এমনকি বিসিবি কার্যালয়ও।

করোনাভাইরাস মোকাবেলায় পরিস্কার পরিচ্ছন্ন থাকা, বারবার সাবান বা স্যানিটাইজার দিয়ে হাত ধৌত করা, কাশি শিষ্টাচার মেনে চলার পাশাপাশি ভিড়বাট্টা এড়িয়ে চলা অর্থাৎ সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। রোগ প্রতিরোধ ক্ষমতা ভালো না হলে এই ভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যুঝুঁকি রয়েছে।

সূত্র- বিডিক্রিকটাইম

কোন মন্তব্য নেই