× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



করোনা: এক মাসের জন্য ভারতে প্রবেশ নিষেধ

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সন্ধ্যা থেকে সব স্থলবন্দর দিয়ে আগামী এক মাসের জন্য ভারতে যাত্রীদের প্রবেশ বন্ধ হয়ে গেছে। সারাদিনই স্থলবন্দরগুলোতে ছিলো যাত্রীদের উপচেপড়া ভিড়। তবে নিষেধাজ্ঞা কার্যকরের ১২ ঘণ্টা আগে সকালেই বন্ধ করে দেয়া হয় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে যাত্রী প্রবেশ। এতে দুর্ভোগে পড়েন ভারতগামী যাত্রীরা।

করোনাভাইরাসের বিস্তার রোধে শুক্রবার (১৩ মার্চ) সন্ধ্যা থেকে আগামী এক মাসের জন্য দেশের স্থলবন্দরগুলো দিয়ে ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা শুরু হয়। তবে এদিন সকাল থেকেই বন্ধ ছিলো আখাউড়া স্থলবন্দর। বাংলাদেশ ইমিগ্রেশন থেকে ভারতে যাবার ছাড়পত্র পেলেও ভারতের ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদের ঢুকতে দেয়নি। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

যাত্রীরা বলেন, সিল মারার পর আমরা যখন ভারতে এন্ট্রি করতে যাচ্ছি তখন ওরা বলছে কোন ভাবেই যাওয়া যাবেনা। ভারতীয় নাগরিক যারা বাংলাদেশে ছিলো তারাই যেতে পারছে অন্যরা পারছে না। 

তবে শুক্রবার বিকেলে শুধু মেডিকেল ভিসাধারীদের ভারতে প্রবেশের সুযোগ দেয়া হয়। একইদিন সকাল থেকেই বেনাপোল বন্দরে উপচেপড়া ভিড় দেখা গেছে ভারতগামী যাত্রীদের।

একইচিত্র ছিলো চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দরেও। আগামী একমাসের জন্য ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা জারির খবরে অনেকেই তড়িঘড়ি করে পশ্চিমবঙ্গে যান।

করোনা প্রতিরোধে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরসহ দেশের অন্যান্য স্থলবন্দর দিয়ে শুক্রবার সন্ধ্যা থেকে একমাসের জন্য ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে সবকটি বন্দরেই পণ্যবাহী ট্রাক চলাচল স্বাভাবিক আছে।

কোন মন্তব্য নেই