× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



পাবনার ভাঙ্গুড়ায় স্বামী-স্ত্রী করোনা আক্রান্ত

পাবনার ভাঙ্গুড়ায় দু’জন করোনাভাইরাস (কোভিড-১৯) রোগে আক্রান্ত সনাক্ত হয়েছে। তারা দু’জনই একই পরিবারের সদস্য স্বামী-স্ত্রী এবং সদ্য গাজীপুর ফেরত উপজেলার মন্ডতোষ ইউনিয়নের মল্লিকচক গ্রামের বাসিন্দা। মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য বিভাগ গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।  ফলে ভাঙ্গুড়ায় প্রথম দু’জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব সনাক্ত হলো।

উপজেলা স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় সূত্র জানান, উপজেলার মন্ডতোষ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের  মল্লিকচক গ্রামের বাসিন্দা তারা দু’ স্বামী-স্ত্রী দীর্ঘদিন গাজীপুর একটি  বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরী করত। কিন্তু সারাদেশে করোনাভাইরাস প্রদূর্ভাবের মধ্যেও তারা দু’জন গাজীপুর থেকে ট্রাক যোগে পালিয়ে গত ১৭ এপ্রিল রাতে বাড়িতে আসে। এরপর স্থানীয় অধিবাসীরা উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে আবগত করলে তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন। কিন্তু তাদের শরীরে সামান্য জ্বর দেখা দিলে গত ২৩ তারিখে উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাবনা পিবিইএর মাধ্যমে রাজশাহী প্রেরণ করেন। সোমবার রাতে ওই দু’জনের পাঠানো নমুনা পরীক্ষার পর তাদের দেহে কারোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায় । ফলে এ উপজেলায় এই প্রথম দু’জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হলো।

মঙ্গলবার দুপুরের দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ হালিমা খানম জানান, গত ২৭ এপ্রিল পযর্ন্ত এ উপজেলা থেকে ত্রিশ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ছাব্বিশ জনের পরীক্ষার রির্পোট এসেছে। তার মধ্যে চব্বিশ জনের নেগেটিভ ও দুই জনের পজেটিভ এসেছে এবং বাকী চারজনের রির্পোট এখনো হতে আসেনি। পজেটিভ দুইজন হলেন, গাজীপুর ফেরত মন্ডতোষ ইউনিয়নের মল্লিকচক গ্রামের একই পরিবারের সদস্য।

কোন মন্তব্য নেই