× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



দিনাজপুর জেলা লকডাউন ঘোষণা

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দিনাজপুর জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ বুধবার সন্ধ্যা ৭টায় জেলা প্রশাসক মাহমুদুল আলম সিভিল সার্জন আবদুল কুদ্দুসের সুপারিশে এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই লকডাউনের ঘোষণা দেন। আজ রাত ১০টার পর থেকে এই আদেশ কার্যকর করা হবে।

জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দিনাজপুরে সব ধরনের যানবাহনের প্রবেশ ও বের হওয়া বন্ধ থাকবে। এ ছাড়া জেলার ভেতরে এক উপজেলা থেকে অন্য উপজেলায় আসা–যাওয়া করা যাবে না। সব ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ, সংবাদপত্রসেবা ইত্যাদি লকডাউনের আওতার বাইরে থাকবে। এই আদেশে জরুরি সেবাকাজে নিয়োজিত কর্মী ও যানবাহন চলাচলের ক্ষেত্রে শিথিলতার কথা বলা হয়েছে। তবে অন্যদের চলাচল নিয়ন্ত্রণ করতে জেলার সব প্রবেশ ও বহির্গমন স্থানে পুলিশ প্রশাসনের কড়া নিরাপত্তা থাকবে। জরুরি সেবাকাজে নিয়োজিত যানবাহনেও তল্লাশির কথা বলা হয়েছে। এই লকডাউনের আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আজ দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় নতুন আরও একজনের করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে গত দুই দিনে দিনাজপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে আটজনে।

এ বিষয়ে দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম বলেন, দিনাজপুরে মূলত জরুরি অবস্থা চলছিল। দীর্ঘ সময় এ জেলা করোনাভাইরাসের সংক্রমণমুক্ত ছিল। কিন্তু গত মঙ্গলবার এক দিনেই নমুনা পরীক্ষায় সাতজনের করোনাভাইরাস পজিটিভ এসেছে। মূলত সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে অনেকেই দিনাজপুরে এসেছে। তাদের কাছ থেকেই করোনাভাইরাস সংক্রমিত হচ্ছে বেশি। সব দিক বিবেচনায় কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ সময় করোনা প্রতিরোধে সমাজের সব স্তরের মানুষকে প্রশাসনের সিদ্ধান্ত বাস্তবায়নে সহযোগিতা করতে হবে।

কোন মন্তব্য নেই