× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীর চার সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে আটঘরিয়া থানায় মামলা

আটঘরিয়ার উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলামের বিরুদ্ধে করা নিউজ এর স্ক্রিনশর্ট (ফেসবুক পেজ থেকে নেয়া)। নিউজটি পরবর্তীতে মেগানিউজের মুল ওয়েবসাইট থেকে সরিয়ে ফেলা হয়। ডানে মামলার কপি।
আটঘরিয়ার উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলামের বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট তথ্য উপস্থাপন করে মানহানীকর সংবাদ প্রকাশ করায় ৪ জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে আটঘরিয়া থানায় একটি মামলা দাযের করা হয়েছে। মামলার আসামীরা হলেন, ঈশ্বরদীর মেগানিউজ টুয়েন্টিফোর ডটকম পোর্টালের প্রধান সম্পাদক প্রকৌশলী আব্দুল আলিম, সম্পাদক রেজাউল করিম ফেরদৌস, নবযুগান্তর-এর প্রতিনিধি ইয়াছিন শেখ ও দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার স্টাফ রির্পোটার সদরুল আইন। প্রকৌশলী আব্দুল আলিম আওয়ামী মৎসজীবি লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক। মামলার বাদী আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম।

মামলার বিবরণে জানা গেছে, গত ১৯ এপ্রিল মেগানিউজ টুয়েন্টিফোর ডটকম পোর্টালে আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলামের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে। এই সংবাদ প্রকাশিত হওয়ায় বাদীর রাজনৈতিক, সামাজিক জীবনে মানহানিকর অবস্থায় পরিনত হয়েছে। এছাড়া দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার সদরুল আইন নামক এক ব্যক্তি তাঁর বিরুদ্ধে মিথ্যা বানোয়াট তথ্য উপাত্তসহ প্রবন্ধ রচনা নামক একটি ফেসবুক একাউন্টে খবর প্রচার  এবং নবযুগান্তর নামক একটি অনলাইল পোর্টালে এই সমস্ত ভিত্তিহীন তথ্য প্রচার করা হয়েছে।এছাড়াও বাংলাদেশের স্বনামধণ্য ব্যক্তিত্ব ও স্কয়াার গ্রুপ এর পরিচালক মিডিয়া ব্যক্তিত্ব জনাব অঞ্জন চৌধুরী পিন্টু’র নাম ব্যবহার করে যে বিভ্রান্তিকর তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও মানহানিকর।


মামলার বাদী উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সেই সকল অনলাইনের প্রধান সম্পাদক, সম্পাদক এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন। (মামলা নং ৫, ধারা ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইন ২৯ ধারা। মামলার তারিখ ২১ এপ্রিল ২০২০।)

এপ্রসংগে মামলার বাদী আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম বলেন, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে বিভিন্ন নামে মাত্র অনলাইন পোর্টালে আমাকে নিয়ে নানা ধরনের অপপ্রচার চালিয়ে আসছিল। বার বার তাদের অনুরোধ করেও কাজ হয়নি। মূলত আমার রাজনৈতিক প্রতিহিংসায় এই কাজ গুলো করা হয়েছে বলে  আমি মনে করি। আর যারা এই কাজের সাথে জড়িত তারা কখনোই মূলধারার এবং বস্তুনিষ্ট সাংবাদ কর্মী নয়। 

খোঁজ নিয়ে জানা যায়, মামলায় অভিযুক্তরা কেউই পাবনা ও ঈশ্বরদী প্রেসক্লাবের সদস্য নয়।

কোন মন্তব্য নেই