× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



সাধারণ ছুটি বাড়ছে আরো ৭ দিন!

সরকারের ঘোষিত সাধারণ ছুটিতে মেয়াদ বাড়ছে আরো ৭দিন। এক সপ্তাহ সাধারণ ছুটি বাড়লে তা ২১ এপ্রিল পর্যন্ত চলবে। সরকারের দায়িত্বশীল সূত্র এই তথ্যটি নিশ্চিত করেছেন। এ নিয়ে সরকারী ঘোষণা আসতে পারে আজই।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে প্রথমে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। পরে পরিবর্তিত পরিস্থিতিতে তা বাড়িয়ে ১১ এপ্রিল পর্যন্ত করা হয়। এর পর তৃতীয় মেয়াদে সাধারণ ছুটি বাড়িয়ে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়েছে।

এদিকে, ছুটি বাড়ালেও দেশে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। সর্বশেষ গতকাল বৃহস্পতিবারের তথ্যানুযায়ী আগের দিনের তুলনায় আক্রান্তের সংখ্যা দ্বিগুণেরও বেশি হয়েছে। এমন প্রেক্ষাপটে নতুন করে আরো সাতদিন ছুটি বাড়ানো হচ্ছে বলে জানিয়েছেন ওই মুখপাত্র।

অন্যদিকে, সাধারণ ছুটির সঙ্গে সঙ্গে দেশে গণপরিবহন চলাচলের ওপর নিষেধাজ্ঞাও বেড়েছে। সর্বশেষ নিষেধাজ্ঞা অনুযায়ী আগামীকাল ১১ এপ্রিল পর্যন্ত গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়। এর পর তা আস্তে আস্তে বাড়ছে। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত মোট ৩৩০ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছে ২১ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩৩ জন।

কোন মন্তব্য নেই