× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত

চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। শুক্রবার চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে থাকা ওই রোগীর নমুনা পরীক্ষার পর করোনা ‘পজেটিভ’ ধরা পড়ে। আক্রান্ত ব্যক্তি পুরুষ। তার বয়স ৬৭ বছর। তিনি নগরীর দামপাড়া এলাকার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে শুক্রবার রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, জেনারেল হাসপাতালের আইসোলেশনে থাকা এক ব্যক্তির করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের করোনাবিষয়ক সেলের বিভাগীয় সমন্বয়কারী ডা. আ ম ম মিনহাজুর রহমান যুগান্তরকে বলেন, ‘বৃহস্পতিবার করোনা উপসর্গ থাকায় নগরীর দামপাড়া এলাকার ৬৭ বছরের একজনকে জেনারেল হাসপাতালের আইসোলেশনে রাখা হয়। এরপর নমুনা সংগ্রহ করে বিআইটিআইডিতে পরীক্ষার পর পজেটিভ পাওয়া যায়। আক্রান্ত ব্যক্তির বিস্তারিত তথ্য সংগ্রহের চেষ্টা করা হচ্ছে।’

তিনি আরও জানান, করোনা সন্দেহে এদিন বিআইটিআইডিতে ৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে একজনের ‘পজেটিভ’ পাওয়া যায়।

এর আগে বিআইটিআইডিতে ৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। সবমিলিয়ে এ পর্যন্ত ৮৭ জনের নমুনা পরীক্ষা করেছে বিআইটিআইডি।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী, চট্টগ্রামের ১৫ উপজেলা থেকে ২ জন করে ৩০ জন ব্যক্তির নমুনা পরীক্ষার জন্য ফৌজদারহাটের বিআইটিআইডিতে প্রেরণ করা হয়েছে।

কোন মন্তব্য নেই