× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



সীমিত আকারে যোগাযোগ ব্যবস্থা চালুর রূপরেখা এখনো স্পষ্ট নয়

মঙ্গলবার ৬৪ জেলা প্রশাসকের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সীমিত আকারে যোগাযোগ ব্যবস্থা চালুর কথা বলেছেন। কিন্তু এই সীমিত পরিসরটা কী হবে, সে বিষয়ে রেলপথ মন্ত্রনালয় ও বেসরকারী বাসমালিকরা স্পষ্ট করে কিছুই বলতে পারছেন না।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোফাজ্জেল হোসেন গতরাতে বলেন, এ সংক্রান্ত কোনো নির্দেশনা এখনও পাইনি। সীমিত আকারে যোগাযোগ ব্যবস্থা চালু হবে কিনা বা কিভাবে সেটা চালু হবে, তা নির্দেশনা পাওয়া গেলে বলা যাবে। তবে এটা যদি রেল চালানোর বিষয় হয় তবে রেলওয়ের সেই প্রস্তুতি আছে।

তিনি বলেন, ২৬ মার্চ থেকে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলেও ২০ থেকে ২৫টি পণ্যবাহী ট্রেন কিন্তু চলছে। জরুরী অবস্থা মোকাবেলায় সাধারণ ছুটির মধ্যেও রেলওয়ের সব কর্মকর্তা- কর্মচারী তাদের কর্মস্থলেই রয়েছে। কর্তৃপক্ষের এমন নির্দেশনা ছিল। তাই চাইলেই এখনই সব জনবল কাজে যোগ দিয়ে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে পারবেন।

সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েত উল্যাহ বলেন, প্রধানমন্ত্রীর সীমিত আকারে যোগাযোগ ব্যবস্থা খুলে দেয়ার বিষয়ে আমার কোনো ধারণা নেই। তবে আমার ব্যক্তিগত মত, এটা রেল যোগাযোগ ব্যবস্থা হতে পারে। সড়ক যোগাযোগ নয়।

তিনি বলেন, বাস মালিকরা সড়ক পথে সীমিত আকারে বাস চালাতে চাইবেন না। এটা সম্ভবও নয়। তাই সরকার আগে সিদ্ধান্ত দিক তারা কোন সার্ভিস চালাতে চাইছেন। এর পলিসি কী হবে? সব কিছু জেনে তারপর অবস্থা বুঝে ব্যবস্থা নিব।

কোন মন্তব্য নেই