× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



রাজশাহীতে প্রথম করোনা রোগী শনাক্ত

রাজশাহীর পুঠিয়া উপজেলায় এক ব্যক্তির (৫০) শরীরে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে রাজশাহীতে প্রথম করোনা রোগী শনাক্ত হলো।

রোববার (১২ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। আক্রান্ত ব্যক্তি উপজেলার জিউপাড়া বগুড়াপাড়া গ্রামের বাসিন্দা। সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে ফেরা ওই ব্যক্তি রাজশাহী জেলার প্রথম করোনাভাইরাসের রোগী।

এরই মধ্যে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে নেয়া হয়েছে। এর আগে মসজিদের মাইকে ওই ব্যক্তির করোনা সংক্রমণের ঘোষণা দেয়া হয়। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তার বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করে দিয়েছে প্রশাসন।

পুঠিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমা আকতার বলেন, ওই ব্যক্তি ৪ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে বাড়ি এসে আত্মগোপন করেছিলেন। এরপর তার শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। গত ৯ এপ্রিল পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেলে পাঠানো হয়। তারপর থেকে তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। রোববার বিকেলে তার করোনা শনাক্ত হয়।

পুঠিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ বলেন, আক্রান্ত ব্যক্তি তার বাড়িতেই ছিলেন। সংক্রমণ নিশ্চিত হওয়ার পর তার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে রামেক হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়। তার বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

কোন মন্তব্য নেই