× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



সর্দি, কাশি বা শ্বাসকষ্টে আতংকিত না হয়ে ফোন দিন, সেবা দিবে টেলিমেডিসিন গ্রুপ : লিটন


করোনা পরিস্থিতিতে আপৎকালীন সময়ে ঈশ্বরদীবাসীর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে সাবেক ছাত্রনেতা ও স্বেচ্ছাসেবকলীগ নেতা রফিকুল ইসলাম লিটন ব্যক্তিগত উদ্যোগে ঈশ্বরদীতে একটি টেলিমেডিসিন গ্রুপ গঠন করেছেন।

পাবনার সিভিল সার্জন ও ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করে তিনি ৬ জন বিশেষজ্ঞ চিকিৎসককে নিয়ে এই বিশেষ গ্রুপ গঠন করেছেন।

আপৎকালীন সময়ে যারা সাধারণভাবে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন অথবা সহজে চিকিৎসকের পরামর্শ নিয়ে স্বাস্থ্য সেবা পেতে চান তাদের দ্রুততম সময়ের মধ্যে ফোনকলের মাধ্যমে তারা ঘরে বসেই এই সেবা গ্রহণ করতে পারছেন।

প্রয়োজনে স্বাস্থ্যসেবাগ্রহীতাকে এই টেলিমেডিসিন গ্রুপের সদস্যরা নিজ দায়িত্বে অ্যাম্বুলেন্সে করে নিকটস্থ হাসপাতালে পৌঁছে দিয়ে তার চিকিৎসা সেবা নিশ্চিত করবেন। প্রয়োজন পড়লে করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করে পরীক্ষারও ব্যবস্থা করবেন তারা।

ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইসাহক আলী মালিথার সার্বিক তত্বাবধানে  টেলিমেডিসিন গ্রুপটি পরিচালনায় গঠন করা হয়েছে একটি স্বেচ্ছাসেবী টিম। এই টেলিমেডিসিন গ্রুপে ডা. নাজমুস সালেহ রাব্বি, ডা. শোভন সাহা, ডা. মালিহা বিনতে মিজান, ডা. ফাতেমাতুজ জোহরা, ডা. লুৎফুন নেছা লতা ও ডাঃ মোস্তাফিজুর রহমানসহ কয়েকজন স্বেচ্ছাসেবী সার্বক্ষণিক সেবা দিতে প্রস্তুত রয়েছেন।

এ বিষয়ে রফিকুল ইসলাম লিটন ইতিহাস টুয়েন্টিফোরকে বলেন, 'করোনা পরিস্থিতিতে সরকারি চিকিৎসকদের সহযোগিতা, ঈশ্বরদীবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও দূরের রোগীদের দ্রুত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। টেলিমেডিসিন গ্রুপটি পরিচালনায় গঠন করা হয়েছে একটি স্বেচ্ছাসেবী টিম। যারা সর্দি, কাশি, জ্বর, গলাব্যাথা বা শ্বাসকষ্টের মতো রোগে ভুগছেন তারা আতংকিত না হয়ে আপনারা ফোনকলের মাধ্যমে ঘরে বসেই এসব বিশেষজ্ঞ ডাক্তারগনের পরামর্শ নিন। সকলের প্রতি অনুরোধ আপনারা ঘরে থাকুন, নিরাপদে থাকুন। করোনায় ভয় নয়, একসাথে করবো জয়।'

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম শামিম বলেন, এই টেলিমেডিসিন গ্রুপের মাধ্যমে গ্রামের রোগীরা এই আপৎকালীন সময়ে সহজেই স্বাস্থ্যসেবা পাচ্ছেন।

ডাক্তারগনের নাম ও টেলিফোন নাম্বার :
১) ডা: নাজমুস ছালেহ রাব্বি - 01521-479895
২) ডা: শোভন সাহা - 01726-021148
৩) ডা: মালিহা বিনতে মিজান - 01623-239982
৪) ডা: ফাতেমাতুজ্জহুরা - 01621-472334
৫) ডা: লুৎফুন্নেসা লতা - 01798-622663
৬) ডাঃ মোস্তাফিজুর রহমান - 01786-053361

২৪ ঘন্টা জরুরী সেবায় +88 01318-644633 এই নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

কোন মন্তব্য নেই