× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



চাল আত্মসাতের ঘটনায় পাবনার ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে এবার চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বরখাস্ত হলেন পাবনার ঢালারচর ইউপি চেয়ারম্যান কোরবান আলী। বুধবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্তের এ আদেশ জারী করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঢালারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কোরবান আলী ভিজিডির চাল আত্মসাতের কারণে র‌্যাব কর্তৃক গ্রেপ্তার হয়ে জেলহাজতে আছেন এবং পাবনার জেলা প্রশাসক উক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কোরবান আলী কর্তৃক সংগঠিত অপরাধমুলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থ পরিপন্থি বিবেচনায় তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোনে সমীচিন নয় মর্মে সরকার মনে করে।

সে কারণে বর্ণিত অভিযোগে প্রেক্ষিতে ঢালারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কোরবান আলীকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

পাবনার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকী ইউপি চেয়ারম্যান কোরবান আলীকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি এ সংক্রান্ত স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চিঠি পেয়েছেন।

উল্লেখ্য, গত সোমবার (১৩ এপ্রিল) রাতে বেড়া উপজেলার বাঁধেরহাট এলাকা থেকে ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি কোরবান আলীকে ২২৯ বস্তা ত্রাণের চালসহ আটক করে র‌্যাব। এ ঘটনায় মামলা দায়ের করে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া চাল আত্মসাতের অভিযোগে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশে মঙ্গলবার (১৪ এপ্রিল) তাকে দলীয় সকল পদ থেকে আজীবন বহিষ্কার করে জেলা আওয়ামী লীগ।

কোন মন্তব্য নেই