× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



করোনা সংকটকালে অনলাইন শিক্ষামূলক কার্যক্রম পরিচালনা করছে ঢাকাস্থ 'আইকোন'

বিদ্যমান করোনা পরিস্থিতিতে ঢাকাস্থ ইনফর্মেশন সেন্টার অন নিউক্লিয়ার এনার্জি (আইকোন) অনলাইনে বিভিন্ন শিক্ষামূলক ইভেন্ট আয়োজন করছে।

রুশ রাষ্ট্রীয় পরমানু শক্তি কর্পোরেশন- রসাটমের সহায়তায় চলতি এপ্রিল মাসে আয়োজন করা হচ্ছে কুইজ, শিক্ষামূলক টুর্নামেন্ট, ফ্ল্যাশ-মব সাইন্স রিডিং এবং প্রখ্যাত বিজ্ঞানীদের বিষয়ভিত্তিক লেকচার সেশন। উদাহরস্বরূপ ঢাকার পরমানু শক্তিকেন্দ্রের প্লাজমা ফিজিক্সের প্রধান ড. খায়রুল ইসলাম "ফিউশন প্রযুক্তি এবং বিশ্বের এনার্জি উৎস" এবং তার স্বরচিত বই "সাই-ফাই" এর ওপর আলোচনা করবেন।

টুর্নামেন্টগুলো আয়োজিত হবে "নিউক্লিয়ার ডাইলেমা" এবং "নিউক্লিয়ার হাইপোথিসিস" এর ওপর। বিভিন্ন বিষয়ে কুইজ ছাড়াও রাশিয়ার পরমানু শিল্পের ৭৫ বছর পূর্তি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ওপর বিশেষ কুইজ অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্ট, কুইজ ও অন্যান্য প্রতিযোগিতায় বিজয়ীদের আইকোনের পক্ষ থেকে আকর্ষনীয় পুরষ্কার প্রদান করা হবে।

বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ ও অতিরিক্ত তথ্যের জন্য আইকোন ঢাকার অফিসিয়াল ফেইসবুক পেইজ ভিজিট করা যেতে পারে, লিংক- https://www.facebook.com/iconedhaka/

কোন মন্তব্য নেই