× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



অসহায়দের সহায়তা দিতে আন্তর্জাতিক চলচ্চিত্র প্রদর্শনী

করোনাভাইরাসের প্রকোপে থমকে গেছে পুরো বিশ্ব। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এমন পরিস্থিতিতে স্থবির হয়ে আছে সবকিছু।

আর এতে করে সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হচ্ছেন অসহায়, দুঃস্থ মানুষ ও দিনমজুররা। সরকারের পাশাপাশি এমন দুর্যোগে এ অসহায়দের পাশে এসে দাঁড়িয়েছেন বিভিন্ন সংগঠনসহ শোবিজের তারকারা।
এবার এমন দুর্যোগ মোকাবিলা করতে অসহায়দের পাশে এসে দাঁড়ালেন স্বতন্ত্র ধারার সিনেমা নির্মাতারা। শুধু বাংলাদেশই নয় এতে যুক্ত রয়েছেন দেশের বাইরের নির্মাতারাও। সবার সম্মিলিত প্রচেষ্টায় 'ফিল্ম ফর হিউমিনিটি' নামে একটি সংগঠন তৈরি করা হয়েছে।

এ আয়োজনে সঙ্গী হিসেবে থাকছে অলাভজনক স্বেচ্ছাসেবি সংগঠন 'বিদ্যানন্দ'। পুরো আয়োজনটি করা হবে বাংলাদেশ ও অন্যান্য দেশের চলচ্চিত্র নির্মাতাদের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে অনলাইন চলচ্চিত্র প্রদর্শনীর মাধ্যমে।
সেই চলচ্চিত্রগুলোর প্রদর্শন হবে আন্তর্জাতিক প্লাটফর্ম ভিমিয়োতে। সেখানে অন ডিমান্ড রেন্টাল সিস্টেমে একজন দর্শক পৃিথিবীর যেকোনো প্রান্ত থেকে ছবিগুলো দেখতে পাবেন।

চলচ্চিত্রের প্রদর্শনী হতে প্রাপ্ত পুরো অর্থ দেয়া হবে বিদ্যানন্দ ফাউন্ডেশনকে। বিদ্যানন্দের মাধ্যমে অসহায় মানুষ ও প্রাণিদের কাছে খাদ্য ও চিকিৎসা সামগ্রী পৌঁছে দেয়ার উদ্দেশ্যেই এ আয়োজন।প্রত্যেক নির্মাতাকে এই আয়োজন থেকে প্রাপ্ত অর্থের পুরো হিসেব এবং সেই অর্থ কোথায় বা কোন প্রক্রিয়ায় অসহায় মানুষ ও প্রাণিদের প্রদান করা হচ্ছে তার অফিসিয়াল ডকুমেন্টস ইমেইলের মাধ্যমে পাঠিয়ে দেয়ার পাশাপাশি ইভেন্ট গ্রুপে প্রকাশ করা হবে।
আয়োজকরা জানান, চলচ্চিত্র সংগ্রহ চলবে ১০ মে পর্যন্ত। প্রদর্শনী শুরু হবে ১ মে। তা চলবে ৩০ জুন পর্যন্ত।

এরইমধ্যে দেশের আলোচিত স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র নির্মাতা ও দেশের নবীন নির্মাতাসহ দেশ বিদেশের প্রায় ২৫টি চলচ্চিত্র জমা পড়েছে প্রদর্শনীর জন্য। প্রদর্শনীর শেষদিন নির্মাতাদের কাছ থেকে পাওয়া ছবি ভিমিয়ো ও আয়োজকদের কাছ থেকে পার্মানেন্টলি ডিলিট করে দেয়া হবে।

কোন মন্তব্য নেই