× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



আইসিসির টেলিকনফারেন্সে বাংলাদেশের অবস্থা জানাবে বিসিবি

করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করতে সভা ডেকেছে আইসিসি। আগামীকাল টেলিকনফারেন্সের মাধ্যমে আইসিসির ১২ সদস্য দেশ ও ৩ সহযোগী সদস্য দেশ এই বিষয়ে আলোচনা করবে। আইসিসির টেলিকনফারেন্সে বাংলাদেশ ক্রিকেটের করোনা পরিস্থিতি তুলে ধরবেন বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।

করোনার প্রভাবে বাংলাদেশের পাকিস্তান সফর স্থগিত করা হয়। এপ্রিলে তৃতীয় দফা পাকিস্তান সফরে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। পিছিয়ে গেছে বাংলাদেশ দলের আয়ারল্যান্ড সফরও। মে মাসে আয়ারল্যান্ডে তিনটি ওয়ানডের পর ইংল্যান্ডে চারটি টি-টোয়েন্টি খেলার কথা দুই দলের। জুন ঘরের মাঠে দুই টেস্টের সিরিজ খেলতে আসার কথা অস্ট্রেলিয়ার। করোনার কবলে স্থগিত হয় অস্ট্রেলিয়া সিরিজও।

বাংলাদেশের মতো প্রতিটি ক্রিকেট খেলুড়ে দেশই ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থগিত হওয়া সিরিজগুলো নিয়ে আলোচনা ছাড়াও প্রতিটি ক্রিকেট বোর্ডের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা হবে আইসিসির বৈঠকে। নিজাম উদ্দিন প্রথম আলোকে বলছেন, 'টেলিকনফারেন্সটা সদস্য দেশগুলোর মধ্যে তথ্য আদান প্রদানের উদ্দেশ্যে করা। করোনাভাইরাসের কারণে কোন দেশের ক্রিকেটের কী অবস্থা এটা সবার মধ্যে শেয়ার করাই উদ্দেশ্য। আর বর্তমান প্রেক্ষাপটে খেলা কখন মাঠে ফিরতে পারে, কোন দেশ কখন খেলা মাঠে ফেরাতে চায়, এসব আলোচনাও হওয়ার কথা।'

আইসিসির এই বৈঠকে ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে কোন ধরনের সিদ্ধান্তে পৌঁছানোর সম্ভাবনা নেই। পুরো বিশ্বের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সিদ্ধান্ত নেওয়ার সুযোগ দেখছেন না বিসিবি প্রধান নির্বাহী।

কোন মন্তব্য নেই