× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



নিউ এরা ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধিদের মাঝে খাদ্য সহায়তা প্রদান

করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন ও অসহায় প্রতিবন্ধিদের হাতে উপহার ও খাদ্য সামগ্রী তুলে দিল বেসরকারি উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশন। বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেছে। করোনা ভাইরাসের সংক্রমণের এই দুঃসময়ে মানুষকে বাঁচিয়ে রাখতে বাংলাদেশ সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। 

গত ২৪ মার্চ থেকে দেশের সকল সরকারী/বেসরকারী প্রতিষ্ঠান ও শিল্প কলকারখানা সমূহ সাধারণ ছুটি ঘোষনা করা হয়েছে । করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধের জন্য সামাজিক দূরত্ব বজায় রাখা এবং বিভিন্ন সভা সমাবেশ স্থগিত করে মানুষকে ঘরে থাকার নির্দেশনা প্রদান করা হয়েছে। দোকান পাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। এই সকল কারণে দেশের অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে। বিপুল সংখ্যক নিম্ন আয়ের দরিদ্র ও অসহায় মানুষ খাদ্য সংকটে পড়েছে। এই সকল দরিদ্র ও অসহায় মানুষকে সহযোগিতা করার জন্য সরকার বিভিন্ন ধরনের ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে । সরকারের গৃহীত কার্যক্রমের পাশাপাশি দেশের বিভিন্ন বেসরকারী সংস্থা ও ব্যক্তি উদ্যোগেও অসহায় মানুষের সহযোগিতার জন্য ত্রাণ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে । 
বেসরকারী উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশন সমাজের দরিদ্র ও অসহায় মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য দীর্ঘদিন যাবৎ পল্লী-কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক ও কারিগরী সহযোগিতায় কাজ করে আসছে, তারই ধারাবাহিকতায় এই দূর্যোগময় মূহুর্তেও করোনা ভাইরাসের প্রভাব ও পবিত্র মাহে রমজান উপলক্ষে অসহায় ও প্রতিবন্ধিদের জন্য উপহার খাদ্য সহায়তা প্রদানের কর্মসূচি হাতে নিয়েছে।

২৮ এপ্রিল ঈশ্বরদী উপজেলা সমাজসেবা অফিসের মাধ্যমে জয়নগর পশ্চিম পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সলিমপুর ইউনিয়নের অসহায় ও প্রতিবন্ধিদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। নিউ এরা ফাউন্ডেশনর নির্বাহী পরিচালক ও সাবেক জাতীয় সংসদ সদস্য জনাব মঞ্জুর রহমান বিশ্বাসের উদ্যোগে গৃহীত এই ত্রাণ সামগ্রী বিতরণ করেন ঈশ্বরদী উপজেলা সমাজসেবা অফিসার জনাব খন্দকার মাসুদ রানা। এ সময় আরো উপস্থিত ছিলেন সমাজসেবা অফিসের অন্যান্য কর্মকর্তা ও নিউ এরা ফাউন্ডেশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা বৃন্দ। দরিদ্র, অসহায় ও প্রতিবন্ধিদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেয়ার পরে সমাজসেবা অফিসার খন্দকার মাসুদ রানা উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন দেশের এই দূর্যোগময় মূহুর্তে মানুষের সহযোগিতার জন্য সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারী সংস্থা এগিয়ে এসেছে।

তারি ধারাবাহিকতায় আজকের এই উদ্যোগ গ্রহণ করেছেন নিউ এরা ফাউন্ডেশন। ত্রান সামগ্রী বিতরনের সময় উপস্থিত এলাকার ব্যাক্তিবর্গ নিউ এরা ফাউন্ডেশনের এই উদ্যোগের প্রসংশা করেন এবং নিউ এরা ফাউন্ডেশনের উপহার ও খাদ্য সহায়তা পেয়ে বিশেষ চাহিদা সম্পন্ন মানুষরাও খুব আনন্দিত । ২৪ এপ্রিল শুক্রবার থেকে ঈশ্বরদী থানা পুলিশের সহযোগিতায় অসহায় কর্মহীন মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছেন নিউ এরা ফাউন্ডেশনের কর্মকর্তা বৃন্দ। নির্বাহী পরিচালক মঞ্জুর রহমান বিশ্বাস জানান নিউ এরা ফাউন্ডেশন দেশের এই দুঃসময়ে মানুষের পাশে আছে থাকবে।

কোন মন্তব্য নেই