× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



পাবনায় ৫৩ জনের নমুনায় করোনা মেলেনি

পাবনার সাঁথিয়ায় জ্বর, শ্বাসকষ্ট ও গলাব্যথাসহ করোনার উপসর্গ নিয়ে হোম কোয়ারেন্টিনে মারা যাওয়া সেই নারী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ছিলেন না।

তিনিসহ আজ সোমবার (১৩ এপ্রিল) দুপুর পর্যন্ত জেলায় মোট ৫৩ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। তাঁদের মধ্যে কেউই করোনাভাইরাসে আক্রান্ত নন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

৭ এপ্রিল জ্বর, শ্বাসকষ্ট ও গলাব্যথাসহ করোনার উপসর্গ নিয়ে ওই নারী (৫০) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখানকার চিকিৎসকেরা তাঁকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন। হোম কোয়ারেন্টিনে থাকা অবস্থায় ৯ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যান।

ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়।

পাবনা জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, মারা যাওয়া ওই নারীসহ জেলার বিভিন্ন এলাকায় জ্বর, সর্দি, শ্বাসকষ্টে ভোগা ব্যক্তি ও আইসোলেশনে থাকা ব্যক্তি মিলে মোট ৮১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছিল।

এর মধ্যে আজ বেলা ১১টা পর্যন্ত মোট ৫৩ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এঁদের মধ্যে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি।

এ প্রসঙ্গে পাবনার সিভিল সার্জন মেহেদী ইকবাল বলেন, করোনাভাইরাস মোকাবিলায় জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে গঠিত করোনাভাইরাস কমিটি সার্বিক বিষয়ে নজরদারি রাখছে।

বিদেশফেরতসহ ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে পাবনায় ফেরা মানুষদেরও হোম কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। কারও মধ্যে করোনার উপসর্গ দেখা গেলে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হচ্ছে।

তবে জেলায় কোথাও এখনো করোনাভাইরাসে আক্রান্ত কোনো ব্যক্তির নজির মেলেনি।

কোন মন্তব্য নেই