× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



করোনার নমুনা নিতে গিয়ে রাখাইনে ডব্লিউএইচও’র কর্মী নিহত

ছবি- বিবিসি।
করোনার মাঝেও থামছে না মিয়ানমারের রাখাইন অঞ্চলের কোন্দল। রাখাইন প্রদেশে সন্দেহভাজন করোনা রোগীর নমুনা নিয়ে ফেরার পথে গোলাগুলির কবলে পড়ে এবার প্রাণ হারালেন জাতিসংঘের স্বাস্থ্যবিষয়ক সংস্থা ডব্লিউএইচওর একজন কর্মী।
মঙ্গলবার (২১ এপ্রিল) রাখাইনে গোলাবর্ষণে ওই কর্মীর প্রাণহানি ঘটেছে বলে নিশ্চিত করেছে জাতিসংঘ।

তীব্র করোনা মহামারির মাঝে রাখাইনে প্রতিনিয়ত স্থানীয় বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সদস্যদের সঙ্গে দেশটির সেনাবাহিনীর সংঘর্ষের ঘটনা ঘটছে। মিয়ানমারে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন অন্তত ১১৯ জন এবং প্রাণহানি ঘটেছে পাঁচজনের। তবেকারা ওই হামলা চালিয়েছে তা নিয়ে কোনো তথ্য জানায়নি জাতিসংঘ।

ফেসবুকে দেয়া এক পোস্টে মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘের কার্যালয় বলছে, সোমবার রাখাইনের মিনবায়া শহরে গোলাগুলির মাঝে পড়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাড়িচালক পায়ে সোনে উইন মং মারা গেছেন। সিত্তে থেকে ইয়াঙ্গুনের দিকে জাতিসংঘের লোগো সম্বলিত একটি গাড়ি নিয়ে যাচ্ছিলেন ডব্লিউএইচওর ওই সহকর্মী।
এই হামলার দায় নিতে অস্বীকার করেছে মিয়ানমার সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি। তবে হামলার জন্য পরস্পরকে দায়ী করেছে তারা।

কোন মন্তব্য নেই