× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



দেশের প্রথম কোনো উপজেলা করোনাভাইরাসমুক্ত হলো

করোনাভাইরাসমুক্ত হয়ে ঘরে ফিরেছেন দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার একমাত্র করোনা আক্রান্ত এনামুল হক (৩১)। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) করোনার দ্বিতীয় পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে তার।

এরপর তাকে বাড়ি পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুল হোসেন।

করোনাজয়ী এনামুল হক বলেন, গত ১৬ দিন দিনাজপুরের জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল আলম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও উপজেলা প্রশাসন নিয়মিক আমার খোঁজখবর নিয়েছেন। তার চিকিৎসা ও সেবা পেয়ে আমি সুস্থ হয়ে ঘরে ফিরলাম।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসানুল হোসেন বলেন, ফুলবাড়ীতে ৩৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৩ জনের নেগেটিভ আসে। পাশাপাশি একজনের পজিটিভ আসে। আক্রান্ত এনামুল হক এখন করোনামুক্ত হয়েছেন। বর্তমানে ফুলবাড়ীতে কোনো করোনা রোগী নেই। ফুলবাড়ী করোনামুক্ত।

গত ১৪ এপ্রিল এই উপজেলায় করোনাভাইরাস শনাক্ত হয়। উপজেলার দৌলতপুর ইউনিয়নের মধ্যমপাড়া গ্রামের বাসিন্দা এনামুল হক করোনায় আক্রান্ত হন। এরপর তাকে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হয়। পাশাপাশি তার বাড়িসহ ওই এলাকা লকডাউন করে দেয়া হয়। ১৬ দিন চিকিৎসা নিয়ে করোনামুক্ত হন তিনি। এ পর্যন্ত এই উপজেলায় তার মাধ্যমে কেউ সংক্রমিত হয়নি।

কোন মন্তব্য নেই