× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



১০-১২ দিনের মধ্যেই বসুন্ধরায় চালু হচ্ছে ২০০০ শয্যার আইসোলেশন সেন্টার

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় করোনা আক্রান্তের চিকিৎসা শুরু হতে সময় লাগবে ১০ থেকে ১২ দিন। প্রাথমিকভাবে আইসোলেশন বেড করা হচ্ছে দুই হাজার।

বুধবার দুপুরে অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে স্বাস্থমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান। এসময় তার সাথে ছিলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা ও পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বসুন্ধরা আমাদেরকে তাদের কনভেনশন সিটি দিয়েছেন। আমরা বসুন্ধরায় ২০০০ বেডের আইসোলেশন হাসপাতাল তৈরি করছি। আশা করছি সেটি দ্রুত হয়ে যাবে।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। 

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে রোগটিতে ১ জন মৃত্যুবরণ করেছে জন। গত ৩ এপ্রিল থেকে প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে আগের দিনের চেয়ে বেশি। গত ৭ এপ্রিল আক্রান্তের সংখ্যার চেয়ে আজ বৃহস্পতিবার ৯ এপ্রিল আক্রান্ত বেড়েছে।  গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১১২ জন। বুধবার মৃত্যু হয় ৫ জনের।

কোন মন্তব্য নেই