× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



সাধারণ ছুটির মধ্যেও চালু থাকবে যেসব পরিষেবা

দেশে করোনাভাইরাসের বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী ১৪ এপ্রিল পহেলা বৈশাখ পর্যন্ত সাধারণ ছুটি বিদ্যমান রয়েছে। সরকার ঘোষিত এই সাধারণ ছুটি পর্যন্ত সারা দেশে যানবাহন চলাচল নিয়স্ত্রণ করা হয়েছে। তবে জরুরি কিছু সেবা স্বাভাবিকভাবে চালু রাখার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৬টি নির্দেশনা দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কাউকাউস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব নির্দেশনার কথা বলা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে সরকার ষোষিত সাধারণ ছুটি এবং জনস্বার্থে চলাচল ও গমনাগমনে নিষেধাজ্ঞা অথবা নিয়ন্ত্রণ ও নিবৃত্তিমূলক যে কোনো ব্যবস্থাকালে জরুরি সেবা ও সরবরাহ-শৃঙ্খলা যথাসম্ভব স্বাভাবিক রাখার স্বার্থে নিম্নোক্ত পরিসেবাসমূহ যথারীতি চালু থাকবে-

ক) জরুরি পরিষেবা যেমন : বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট এবং এসব সেবাকাজে নিয়োজিত যানবাহন ও কর্মী।

খ) চিকিৎসা সেবায় নিয়োজিত এবং ওষুধসহ চিকিৎসা সরঞ্জমাদি বহনকারী যানবাহন ও কর্মী।

গ) ওষুধশিল্প সংশ্লিষ্ট যানবাহন ও কর্মী।

ঘ) নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী, খাদ্যদ্রব্য, শিশুখাদ্য, দুগ্ধ ও দুগ্ধজাত দ্রব্য এবং পশু খাদ্য পরিবহন কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী।

ঙ) কৃষি পণ্য, সার, কীটনাশক, জ্বালানি ইত্যাদি পণ্য পরিবহন কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী; কৃষিজ পণ্য উৎপাদন, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উৎপাদন, দুগ্ধ-পণ্য উৎপাদন, খাদ্যদ্রব্য উৎপাদনসহ জীবন ধারণের মৌলিক পণ্য উৎপাদন ও পরিবহন কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী।

ছ) উপরিউক্ত পরিষেবাসমূহ সংশ্লিষ্ট রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী।

কোন মন্তব্য নেই