× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



'রঙিন পোশাক কিনতে গিয়ে সাদা পোশাক নিয়ে ফিরতে না হয়!'- ঈশ্বরদী উপজেলা প্রশাসন

বিশেষ প্রতিবেদক- 
গত ১০ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে মার্কেট ও দোকানপাট খোলার পর ঈশ্বরদী বাজারে জনসমুদ্রের সৃষ্টি হয়েছে, মানুষ জামা কাপড় কিনতে হুমড়ি খেয়ে পড়েছে বাজারে। কেউ মানছে না সামাজিক দূরত্ব, মাস্ক ছাড়াই অবাধে চলাফেরা করছে অনেকে, মানা হচ্ছে না হাচি-কাশি দেয়ার শিষ্ঠাচার। এতে ঈশ্বরদী ক্রমশ করোনা সংক্রমণের ঝুঁকিপূর্ণ এলাকায় পরিণত হচ্ছে বলে মনে করছেন বিশিষ্টজনেরা।

এমতাবস্থায় করোনা পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসন ঈশ্বরদীবাসীকে ঘরে থাকার অনুরোধ জানিয়েছে বলেছে `রঙিন পোশাক কিনতে গিয়ে যেন সাদা পোশাক নিয়ে বাড়ি ফিরতে না হয়!

মঙ্গলবার (১২ মে) ঈশ্বরদী উপজেলা প্রশাসন অনলাইনে সকলের উদ্দেশ্যে এ কথা বলেছে। এসময় ঈশ্বরদীতে আরো একজনের শরীরে করোনা পজেটিভ হওয়ার তথ্যটিও জানানো হয়। 

জানা যায়,  গত ৮মে ঈশ্বরদীর মুলাডুলি ইউনিয়নে রেহানুল করিম রেবিন (৫১) নামে একজনের প্রথম করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। রেহানুল করিম রেবিন নাটোর জেনারেল হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স। ইতিমধ্যে, উপজেলা প্রশাসন তাঁর বাড়ি ও স্থানীয় মসজিদ  লকডাউন করেছে।

গত সোমবার (১১ মে) রাতে  উপজেলা জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বাচ্চুর নমুনা পরীক্ষা করা হলে তাঁর ফলাফল পজেটিভ হয়। তিনি শহরের বিমানবন্দর সড়কের  রহিমপুরের খলিলের মোড় এলাকার বাসিন্দা। বর্তমানে তিনি ঢাকা কুর্মিটোলা করোনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

আজ ১২ মে শাহিনুর ইসলাম সারিং (৩০) নামে সাঁড়া ইউনিয়নের আসনা গ্রামে করোনা আক্রান্ত এক রোগীর সন্ধান পাওয়া গেছে। তিনি লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওয়ার্ড বয় হিসেবে কর্মরত।


এ নিয়ে ঈশ্বরদীর ৩ জন করোনা আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, ঈশ্বরদীর আক্রান্ত তিন ব্যক্তির কারো নমুনা ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে সংগ্রহ বা পরীক্ষার জন্য পাঠানো হয়নি।  আক্রান্ত দুইজন নাটোর জেলার পৃথক দুইটি হাসপাতালে কর্মরত। সেখান থেকে তাদের নমুনা সংগ্রহ করে রাজশাহীতে পরীক্ষা করা হয়। আরেকজন ঢাকায়  চিকিৎসাধীন ছিলেন। সেখানে তার করোনা পরীক্ষার করা হয়। বর্তমানে তিনি ঢাকাতেই চিকিৎসাধীন রয়েছেন। তাই ঈশ্বরদী থেকে ইতিমধ্যে ৫৫ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়। এগুলোর মধ্যে যেসব ফলাফল এসেছে সবই নেগেটিভ। 

কোন মন্তব্য নেই