× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



শনাক্ত দেড় সহস্রাধিক, মৃত্যু ২২ জনের

দেশে নতুন করে আরও ১ হাজার ৫৪১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এছাড়া গেল ২৪ ঘণ্টায় মারা গেছেন ২২ জন। করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন বুলেটিনে বুধবার (২৭ মে) এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুলেটিনে অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, বর্তমানে দেশের ৪৮টি ল্যাবে করোনাভাইরাসের পরীক্ষা হচ্ছে। গেল ২৪ ঘণ্টায় এসব ল্যাবে মোট ৭ হাজার ৮৪৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর সঙ্গে আগের দিনের নমুনাসহ মোট পরীক্ষা হয়েছে ৮ হাজার ১৫টি নমুনা।

তিনি আরও বলেন, পরীক্ষাকৃত নমুনাগুলোর মধ্যে সংগ্রহ করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৫৪১ জনের। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ২২ জন।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত দেশে শনাক্তকৃত মোট রোগীর সংখ্যা ৩৮ হাজার ২৯২ জন এবং মোট মৃতের সংখ্যা ৫৪৪ জন। শনাক্তকৃতদের মধ্যে গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪৬ জন এবং মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৯২৫ জন।

এর আগে মঙ্গলবার ১ হাজার ১৬৬ জন শনাক্ত ও ২১ জনের মৃত্যুর তথ্য দেয় অধিদপ্তর। অবশ্য ওইদিন পরীক্ষাও তুলনামূলক কম হয়েছিল।

এদিকে পার্শ্ববর্তী দেশ ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়িয়ে গেছে। বর্তমানে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫১ হাজার ৮৭৬ জন। এছাড়া সেখানে মারা গেছেন ৪ হাজার ৩৪৬ জন। শনাক্তকৃত রোগীর সংখ্যা বিবেচনায় দেশটি এখন ১০ নম্বরে অবস্থান করলেও একদিনের শনাক্তকৃত রোগীর সংখ্যা বিবেচনায় অবস্থান করছে চার নম্বরে।

এদিকে বিশ্বে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৫৬ লাখ ৯৮ হাজার ২৪০ জনের শরীরে। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৫২ হাজার ৪৬০ জন। আক্রান্তদের মধ্যে ২৪ লাখ ৪৩ হাজার ৭০৯ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।

করোনায় সবচেয়ে টালমাটাল যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১৭ লাখ ২৫ হাজার ২৭৫ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে। দেশটিতে মারা গেছেন ১ লাখ ৫৭২ জন। তবে সেখানে সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৯৭৬ জন।

কোন মন্তব্য নেই