× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে নিষেধাজ্ঞা তুলে নিয়ে দোকান খোলার দাবীতে ব্যবসায়ীদের বিক্ষোভ, ছত্রভঙ্গ করলো পুলিশ

বিশেষ প্রতিবেদক-
 পাবনা জেলা প্রশাসন ও ঈশ্বরদী উপজেলা প্রশাসনের  নিষেধাজ্ঞা তুলে নিয়ে বাজারের সব দোকান খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ঈশ্বরদী বাজারের ব্যবসায়ীরা। 
আজ মঙ্গলবার (১৮ মে)  সকাল সাড়ে ৯ টায় বাজারের সব ব্যবসায়ী এবং দোকানের কর্মচারীরা এই বিক্ষোভ মিছিলে অংশ নেয়। ঈশ্বরদী বাজারের ১ নম্বর গেট থেকে এই বিক্ষোভ মিছিল শুরু করে তারা, প্রশাসনের নিষেধাজ্ঞা তুলে নিয়ে বাজার খুলে দেওয়ার দাবীতে বিভিন্ন শ্লোগান দেয়। এ সময় পুলিশ ধাওয়া দিয়ে মিছিল ছত্রভঙ্গ করে দেয়। 
ঈশ্বরদী বাজারের বঙ্গবন্ধু সুপার মার্কেটের ব্যবসায়ী আরিফুল হক জানায়, করোনা মহামারিতে দীর্ঘ দেড় মাস বন্ধ থাকার পর গত ১০ মে থেকে সরকার সারাদেশের সব মার্কেট ও দোকান খোলার অনুমতি দেয়। সেই অনুযায়ী আমরা ঈশ্বরদী বাজারের সব ব্যবসায়ীরা সেদিন থেকেই দোকান খোলা রেখে ব্যবসা পরিচালনা করে আসছি। কিন্তু গতকাল সোমবার হঠাৎ করেই পাবনা জেলা প্রশাসন ও ঈশ্বরদী উপজেলা প্রশাসন স্বাস্থ্যবিধি না মানার কথা বলে আজ মঙ্গলবার থেকে পাবনা জেলার সব উপজেলায় সমস্ত মার্কেট ও দোকান বন্ধ রাখার নির্দেশ দেয়। 

তিনি জানান, ঈদের আগে দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত পুনঃবিবেচনা করে বাজার খুলে দেওয়ার জন্য সব ব্যবসায়ীরা একত্রিত হয়ে সকালে বিক্ষোভ মিছিল শুরু করে। এ সময় পুলিশ এসে লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের লাঠিচার্জে এ সময় বাজারের একজন কাপড় ব্যবসায়ী ও একটি গার্মেন্টসের দোকানের  কর্মচারীসহ ১০/১২ জন সামান্য আঘাত প্রাপ্ত হয়।
 এদিকে, এখন বাজারের মুদি খানা ও ঔষধের দোকান বাদে সকল দোকানপাট বন্ধ রয়েছে।  বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

ঈশ্বরদী শিল্প ও বণিক সমিতির সভাপতির শফিকুল ইসলাম বাচ্চুর সাথে যোগাযোগ করা হলেও তিনি বলেন, ব্যবসায়ীদের দাবিতে প্রেক্ষিতে  নিয়ে উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হানের  সঙ্গে দেখা করে তাঁকে বিষয়টি তাকে জানিয়েছি। তিনি গুরুত্বসহকারে ব্যবসায়ীদের কথা শুনেছেন। তিনি বিষয়টি পাবনা জেলা প্রশাসককে অবহিত করবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন। 

কোন মন্তব্য নেই