× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে আগুন: নিহত ৫ জন লাইফ সাপোর্টে ছিলেন

রাজধানীর গুলশান-২ এ অবস্থিত ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে ভয়াবহ অগ্নিকাণ্ড। ছবি- ঢাকা ট্রিবিউন।
হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে ইউনাইটেড হসপিটালের চেয়ারম্যান হাসান রাজা জানিয়েছেন, নিহতরা লাইফ সাপোর্টে ছিলেন এবং এসির সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে।

রাজধানীর ব্যয়বহুল এই হাসপাতালটিতে বুধবার রাত ১০টার দিকে এক অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ জন রোগী নিহত হন।

এ বিষয়ে হাসান রাজা দেশ রূপান্তরকে বলেন, হসপিটালের ওই অংশটি মাসখানেক আগে চালু করা হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় ডাক্তার-নার্সদের কেউ হতাহত হয়নি।

এছাড়া, ডিসি গুলশান সূদীপ চক্রবর্তী জানান, নিহতদের মধ্যে ৩ জনের করোনা পজিটিভ এবং ২ জনের নেগেটিভ। পজিটিভদের দাফন আইইডিসিআরের গাইড লাইন অনুসারে হবে। অন্য দুইজনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

ডিসি আরও বলেন, করোনা আসোলেশন ইউনিটে প্রচুর স্যানিটাইজারসহ অন্যান্য দাহ্য পদার্থ ছিল। দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়ায়। ৯ টা ৪৮ মিনিটে ১ রোগীর স্বজন ৯৯৯ এ ফোন করে আগুনের খবর দেয়। পরে ভাটারা থানা পুলিশ বিষয়টি সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসে জানায়। তারা এসে আগুন নেভায়।

ইউনাইটেড হসপিটালে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের প্রাথমিক পরিচয় পাওয়া গেছে। তাদের তিনজনের ইতিমধ্যে করোনা পজিটিভ রিপোর্ট এসেছে, আর দুজনের এসেছে নেগেটিভ।

গুলশান বিভাগের পুলিশের উপ-কমিশনার সুদীপ চক্রবর্তী এ তথ্য জানিয়ে বলেন, নিহতদের সবাই হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক ওমর ফারুকের অধীনে ভর্তি ছিলেন।

তিনি জানান, নিহত চার পুরুষ রোগী হলেন- মোহাম্মদ মাহবুব (৫০), মো. মনির হোসেন (৭৫), ভেরনন অ্যান্থনী পল (৭৪) ও রিয়াজউল আলম (৪৫)। নিহত একমাত্র নারী রোগী হলেন খোদেজা বেগম (৭০)।

খোদেজার ছেলে আলমগীর হোসেন উপস্থিত সাংবাদিকদের বলেন, তার মায়ের দুবার পরীক্ষা করা হয়েছে। এতে তার করোনা নেগেটিভ আসে। তাকে সাধারণ কেবিনে দেওয়ার প্রস্তুতি চলছিল।

নিহতদের মধ্যে মাহবুব, অ্যান্থনী, খোদেজা বেগমকে গত ২৫ মে, রিয়াজুল আলমকে ২৭ মে ও মনির হোসেনকে গত ১৬ মে ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়।


রাজধানীর ব্যয়বহুল এই হাসপাতালটিতে বুধবার রাত ১০টার দিকে এক অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ জন রোগী নিহত হন।

কোন মন্তব্য নেই