× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে নন এমপিও শিক্ষকদের আর্থিক সহায়তা প্রদান

ঈশ্বরদীতে নন এমপিও ভুক্ত ৫০ জন শিক্ষককে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান আজ রবিবার এসব শিক্ষকদের হাতে নগদ এক হাজার টাকা করে তুলে দিয়েছেন। 

দীর্ঘদিন এমপিওভূক্ত না হওয়ায় এসব কলেজ ও স্কুলের শিক্ষকরা এমনিতেই চরম সংকটের মধ্যে দিন অতিবাহিত করছিলেন। এই সময় করোনা পরিস্থিতির প্রাদুর্ভব হওয়ায় কোচিং সেন্টার ও প্রাইভেট টিউশনী বন্ধ রয়েছে। ফলে এই শিক্ষকদের আয়ের সকল পথই রুদ্ধ হয়ে পড়েছে। এই অবস্থায় এসব শিক্ষকরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছিলেন। ঈশ্বরদীর ইউএনও নন্ এমপিওভূক্ত শিক্ষদের দুর্দশার কথা জেলা প্রশাসককে জানালে তিনি তাদের জন্য আর্থিক সহায়তা প্রদানের ব্যবস্থা করেন।

এসময় উপজেলা শিক্ষা অফিসার সেলিম আক্তার, শিক্ষক সমিতির সভাপতি জমসেদ আলী ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রবি উপস্থিত ছিলেন।

ইউএনও শিহাব রায়হান বলেন, অন্যান্য নিম্নআয়ের মানুষের মতো শিক্ষকদের ত্রাণের জন্য লাইন দেওয়া সম্ভব ছিল না। জেলা প্রশাসকের বেসরকারি তহবিল হতে ৫০ হাজার টাকা নন্ এমপিও ভূক্ত শিক্ষকদের দেয়া হয়েছে।

কোন মন্তব্য নেই