× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীর করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি


এস এম রাজা
ঈশ্বরদী উপজেলায় আজ ৩০ মে পর্যন্ত করোনা উপসর্গ বিদ্যমান ১৮৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ১৫৮ জনের নমুনা পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

আগামীকাল আরো ৩১ জনের সংগ্রহকৃত নমুনা পরীক্ষার জন্য রাজশাহী প্রেরণ করা হবে।

এপর্যন্ত প্রেরিত ১৫৮ জনের মধ্যে ১৩০ জনের রিপোর্ট পাওয়া গেছে। 

এরমধ্যে একটি নমুনার রিপোর্ট পজেটিভ এসেছে। বাঁকি সবগুলোই নেগেটিভ। অন্যদিকে করোনা উপসর্গ নিয়ে ঢাকায় চিকিৎসা করতে যাওয়া ঈশ্বরদীর চার ব্যক্তি ইতিমধ্যে করনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে।

উল্লেখ্য, গত ৮মে ঈশ্বরদীর মুলাডুলি ইউনিয়নে রেহানুল করিম রেবিন (৫১) নামে একজনের প্রথম করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। রেহানুল করিম রেবিন নাটোর জেনারেল হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স। ইতিমধ্যে, উপজেলা প্রশাসন তাঁর বাড়ি ও স্থানীয় মসজিদ  লকডাউন করেছে।

গত সোমবার (১১ মে) রাতে  উপজেলা জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বাচ্চুর নমুনা পরীক্ষা করা হলে তাঁর ফলাফল পজেটিভ হয়। তিনি শহরের বিমানবন্দর সড়কের  রহিমপুরের খলিলের মোড় এলাকার বাসিন্দা। 
২৮ মে রাত ১২টা ৩০ মিনিটে ঢাকা কুর্মিটোলা করোনা বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাকে রাষ্ট্রীয় মযাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। পরে রহিমপুর কবরস্থানের পাশে জানাযা নামাজ শেষে তাকে সমাহিত করা হয়।

গত ১২ মে শাহিনুর ইসলাম সারিং (৩০) নামে সাঁড়া ইউনিয়নের আসনা গ্রামে এক জনের করোনা শনাক্ত হয়। তিনি লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওয়ার্ড বয় হিসেবে কর্মরত।

তার করোনা পজেটিভ আসার পর উপজেলা প্রশাসন তার বাড়ি লকডাউন করে এবং সেদিনই বাড়ির ৯ জন সদস্যের নমুনা সংগ্রহ করে নিয়ে যায়।

সর্বশেষ ২৪ মে উপজেলার সাঁড়া ইউনিয়নের আসনা গ্রামে শিল্পী বেগম নামে আরও একজনের করোনা শনাক্ত হয়েছে।

বর্তমানে ৩০মে পর্যন্ত ঈশ্বরদীতে মোট ৩ জনের দেহে করোনা পজেটিভ রয়েছে। 

কোন মন্তব্য নেই