× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদী-ঢাকা রুটে বাস চলবে ১ জুন থেকে; ৫০% সিট বিক্রি ও প্রায় দ্বিগুণ ভাড়া বৃদ্ধি

বিশেষ প্রতিবেদক-
সরকারী নির্দেশ মেনে প্রায় ৬৭ দিন পর ৩১মে রাস্তায় নামছে গণপরিবহন। সেই প্রেক্ষিতে আগামী সোমবার (১ জুন) থেকে ঈশ্বরদীর থেকে ঢাকাগামী বাসগুলো চলাচল শুরু করবে। ইতিহাস টুয়েন্টিফোরকে একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সুপার সনির ম্যানেজার রেজাউল করিম ইতিহাস টুয়েন্টিফোরকে জানান, আগামী ১জুন থেকে সরকারী নির্দেশ মেনে ঢাকা-ঈশ্বরদী-ঢাকা রুটের সকল বাস চলাচল করবে। সরকারী নির্দেশে প্রতিটি বাসের ৫০ ভাগ সিট বিক্রি করা হবে এবং ভাড়াও বৃদ্ধি করা হয়েছে।
এসময় তিনি জানান, সুপার সনির ননএসি বাসের ভাড়া ৭০০ টাকা এবং এসি বাসের ভাড়া ১০০০ টাকা নির্ধারণ করেছে কর্তৃপক্ষ।

ঈশ্বরদী থেকে ঢাকাগামী পাবনা এক্সপ্রেস বাসের একটি সূত্রও একই তথ্য জানিয়েছেন।

উল্লেখ্য,  বাস মালিকরা ভাড়া ১০০ ভাগ বাড়ানোর দাবি করেন। কিন্তু শনিবার বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ বিআরটিএ এর ভাড়া সমন্বয় কমিটি ৮০ ভাগ পর্যন্ত ভাড়া বাড়ানোর প্রস্তাব অনুমোদন করেছে।

আজ রোববার (৩১ মে) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বিআরটিএ প্রস্তাবিত বাসের ভাড়া ৮০ শতাংশ থেকে কমিয়ে ৬০ শতাংশ বাড়ানোর অনুমোদন দিয়ে দুপুরে এ সম্পর্কিত প্রজ্ঞাপন জারি করা করে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, আন্তঃজেলা ও দুরপাল্লার রুটে বাস-মিনিবাস চলাচলের ক্ষেত্রে ২০১৬ সালে নির্ধারিত ভাড়ার ৬০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করা যাবে। এক্ষেত্রে প্রতি কিলোমিটারে একজন যাত্রীর সর্বোচ্চ ভাড়া হবে ১ দশমিক চার-দুই টাকা।

কিন্তু ঈশ্বরদী থেকে ঢাকাগামী বাস গুলো শনিবার বাড়ানো তাদের বাড়তি ভাড়া রোববারের প্রজ্ঞাপনের পরেও এখন পর্যন্ত অপরিবর্তিত রেখেছে।

কোন মন্তব্য নেই