× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



বিএসএমএমইউর সঙ্গে গণস্বাস্থ্যের বৈঠক আজ

গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনাভাইরাস শনাক্ত কিটের সক্ষমতা যাচাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সঙ্গে বৈঠকে বসছে গণস্বাস্থ্য। শনিবার (২ মে) বেলা ১২টার দিকে তাদের এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত কিটের সক্ষমতা কীভাবে যাচাই করবে বিএসএমএমইউ এবং তার জন্য কী কী প্রয়োজন হবে এসব বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত হতে পারে। গণস্বাস্থ্য কেন্দ্র আশা করছে, আগামীকাল রোববার থেকে তাদের কিটের সক্ষমতা পরীক্ষার কার্যক্রম শুরু হবে।

শনিবার সকালে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী জাগো নিউজকে বলেন, ‘আজকে মিটিং হবে বিএমএসএসইউর ভাইস চ্যান্সেলরের (ভিসি) সঙ্গে। ১২টার দিকে মিটিং হওয়ার সম্ভাবনা রয়েছে। আশা করি, কাজটা রোববার থেকে শুরু হবে।’

কিট উদ্ভাবনের পর থেকেই সরকারের প্রতিষ্ঠানে কিটের সক্ষমতা যাচাইয়ের দাবি জানিয়ে আসছে গণস্বাস্থ্য কেন্দ্র। তবে কন্ট্রাক্ট রিসার্চ অরগানাইজেশনের (সিআরও) মাধ্যমে কিটের সক্ষমতা যাচাইয়ের বিধান রয়েছে সরকারের। ফলে ওধুষ প্রশাসন অধিদফতর সিআরও ছাড়া গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের সক্ষমতা যাচাইয়ের অনুমতি দিচ্ছিল না। একপর্যায়ে গণস্বাস্থ্য কেন্দ্রের দাবি মেনে নিয়ে আমলাতান্ত্রিকতার বাইরে এসে ২৯ এপ্রিল বিএসএমএমইউকে কিট পরীক্ষার জন্য চিঠি দেয় ওষুধ প্রশাসন অধিদফতর।

গণস্বাস্থ্য দাবি করছে, তাদের কিটের মাধ্যমে কয়েক মিনিটে ও স্বল্প খরচে করোনা পরীক্ষা করা যাবে। প্রতিদিন হাজার হাজার মানুষের করোনা শনাক্তের পরীক্ষা সম্ভব হবে তাদের এই কিটের মাধ্যমে।

কোন মন্তব্য নেই