× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে মসজিদে মসজিদে ঈদের নামাজ আদায়, করোনা থেকে মুক্তির দোয়া

                                                                                                                                        ছবি- সংগৃহীত
ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ 
দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর যথাযথ ধর্মীয় ভাবগম্ভীর্য ও নিষ্ঠার মধ্য দিয়ে আজ সোমবার (২৫ মে) সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের বিস্তারের কারণে এবার ভিন্ন মাত্রার ঈদ উদযাপিত হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত আদায় করা হচ্ছে। 

করোনা ভাইরাসের কারণে ঈশ্বরদীতে এবার পবিত্র ঈদ উল ফিতরের নামাজ  মসজিদে অনুষ্ঠিত হয়। উপজেলার  প্রতিটি মসজিদে করোনার মোকাবেলার নিয়মবিধি মেনে  ঈদ জামাতে অংশ নেন শত শত মানুষ। 
 প্রায় প্রতিটি মসজিদেই জায়গা সংকলনের কারণে দুই বা তিন দফায় ঈদ জামাত অনুষ্ঠিত হচ্ছে। 
ঈশ্বরদী শহরের বেশ কয়েকটি মসজিদে ঈদের প্রথম জামাত সকাল ৭টায় শুরু হয়। 

আজ  সকাল ৭টায় মধ্য অরণকোলা (আলহাজ্ব ক্যাম্প) জামে মসজিদে ঈদের নামাজে গিয়ে দেখা যায়, মুসল্লিদের প্রবেশ পথে তাঁদের হাত ও পায়ে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। সামাজিক দুরত্ব বজায় রেখে সবাই ব্যক্তিগত জায়নামাজে ঈদে নামাজ আদায় করেন। নামাজের শুরুতেই মসজিদ কমিটির সদস্য আব্দুল হাকিম মাইকের মাধ্যমে মুসল্লিদের করোনা সর্তকতার সরকারি নিদের্শনার কথা মুসল্লিদের জানিয়ে দিয়ে বলেন, নামাজ শেষে কেউ কোলাকুলি ও হাত মিলাবেন না। নামাজ শেষে তাহুাহুড়ো না করে ধীরে ধীরে মসজিদ থেকে বের হবেন। 

ঈদ জামাত শেষে ঈমাম সাহেব মোনাজাত করেন। এসময় তিনি ভয়াবহ করোনা ভাইরাস থেকে জাতি, দেশ ও বিশ্বকে মুক্তির জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন। এছাড়াও মৃত আত্মীয়স্বজন ও অসুস্থদের জন্য দোয়া কামনা করা হয়। 

কোন মন্তব্য নেই