× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



আগামীকাল ১৯ মে থেকে ঈশ্বরদী বাজারের দোকানপাট ও শপিংমল বন্ধ

ইতিহাস ‍ টুয়েন্টিফোর প্রতিবেদকঃ
পাবনা জেলার  সকল মার্কেট, শপিংমল, দোকানপাট (নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও ঔষধের ফামেসী ব্যতিত) সকল দোকানপাট পুনরাদেশ না দেয়া পযন্ত বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছেন পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ। 
আজ ১৮ মে এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে তিনি এ নির্দেশ জারি করেন।

জেলা প্রশাসকের নির্দেশের আলোকে ঈশ্বরদী উপজেলা প্রশাসন আগামীকাল মঙ্গলবার (১৯ মে) থেকে  ঈশ্বরদী উপজেলার দোকানপাট, শপিংমল, ব্যবসা প্রতিষ্ঠান ও অনান্য বাজার বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছেন। আজ ১৮ মে দুপুর ২টায় উপজেলা প্রশাসনের ফেসবুকে আইডিতে এই জরুরী গণ বিজ্ঞপ্তি  জারি করেন।

গণবিজ্ঞপ্তিতে পাঠকদের জন্য নিম্নে তুলে ধরা হলো-  
এতদ্বারা সংশ্লিষ্ট সকল ব্যবসায়ী ও জনসাধারণের দৃষ্টি আকর্ষণ পূর্বক জানানো যাচ্ছে যে, পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতরকে সামনে রেখে দোকানপাট, শপিংমল, ব্যবসা প্রতিষ্ঠান ও অনান্য বাজার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব নিশ্চিত করে সরকার কর্তৃক প্রদত্ত শর্তপালন সাপেক্ষে খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু পর্যবেক্ষণ দেখা গেছে, বিগত কয়েকদিন বাজার ও শপিংমলসমূহে আগত ক্রেতা/ বিক্রেতাগণ সরকারি নির্দেশনা পালনে নির্লিপ্ত থেকেছেন বা অবহেলা প্রদর্শন করেছেন।

সেহেতু জনসাধারণের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে সমগ্র পাবনা জেলার ন্যায় ঈশ্বরদী উপজেলার দোকানপাট, শপিংমল, ব্যবসা প্রতিষ্ঠান ও অনান্য বাজার আগামীকাল ১৯ তারিখ থেকে বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হলো।

তবে নিত্যপ্রয়োজনীয় মুদি দোকান, কাঁচা বাজার, সার/কীটনাশকের দোকান, মোবাইল ফ্লেক্সি/ রকেট/বিকাশ /নগদ/শিওর ক্যাশ; খাবার দোকান বিকাল ৪ঃ০০ পর্যন্ত খোলা থাকবে।
ঔষধের দোকান ও অনান্য জরুরি পরিসেবা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। একই সাথে আন্তঃউপজেলা ও আন্তঃজেলা চলাচল বন্ধ থাকবে।

নির্দেশনা অমান্য কারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোন মন্তব্য নেই