× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



প্রথম দিনই ঈশ্বরদী বাজারে উপচে পড়া ভীড়, সামাজিক দুরত্ব মানছে না কেউ

বাজারের গার্মেন্টস দোকানের গলিতে উপচে পড়া ভীড়। বাজারের প্রধান ফটক ১নং গেটে নিরাপত্তা কর্মী নির্দেশনা অনেকেই মানছেনা, মাস্ক ছাড়া অনেকেই বাজারের প্রবেশের চেষ্টা করেছেন। ছবি- ১০মে, ঈশ্বরদী/ইতিহাস টুয়েন্টিফোর।
বিশেষ প্রতিবেদক/ইতিহাস টুয়েন্টিফোর- প্রায় দেড় মাস বন্ধ থাকার পর আজ রবিবার (১০ মে) সকাল ১০টা থেকে সারাদেশের ন্যায় ঈশ্বরদীতেও ব্যবসায়ীরা দোকানপাট, মার্কেট, বিপনী বিতান ও ব্যবসা প্রতিষ্ঠান খুলেছেন। আজ প্রথম দিনেই ঈশ্বরদী বাজারে মানুষের  উপচে পড়া ভীড়। থান কাপড়ের মার্কেট, কসমেটিক্সের দোকান ও গার্মেন্টেসের দোকানগুলোতে প্রচন্ড ভীড়। বাজারের প্রধান ফটক দিয়ে প্রবেশের পর আর কোথায় পা ফেলার জায়গা নেই। সামাজিক দুরত্ব বজায় রাখাতো দূরের কথা   ভিড়ের কারণে একে অপরের গাঁ ঘেষে চলাচল করছেন।
আজ সকাল ১১টায় ঈশ্বরদী বাজারের প্রধান প্রবেশ পথে গিয়ে দেখা যায়, শিল্প ও বণিক সমিতির নিরাপত্তা কর্মীরা মাস্ক ছাড়া কাউকে বাজারে প্রবেশ করতে দিচ্ছেন না। প্র্রবেশ পথে মানুষের জটলা। বাজারের পুরাতন কাপড় মার্কেটে পা ফেলার জায়গা নেই। শত শত মানুষ কাপড়ের দোকানগুলোতে ভিড় জমিয়েছেন। বাজারে নিরাপদ দুরত্ব বজায় রাখতে পুলিশ ও বণিক সমিতির পক্ষ থেকে হ্যান্ডমাইকে প্রচারণা চালালেও কেউ তা কর্ণপাত করছেন না।
ছবি- ১০মে, ঈশ্বরদী/ইতিহাস টুয়েন্টিফোর।
বাজারের প্রধান ফটকে অবস্থানরত শিল্প ও বণিক সমিতির নিরাপত্তা কর্মী আহাদ আলী জানান, মাস্ক ছাড়া অনেকেই বাজারের প্রবেশের চেষ্টা করেছেন। যাদের মাস্ক নেই তাদের ঢুকতে দেয়া হচ্ছে না। বাজারে প্রচন্ড ভীড়ের কথা তিনি স্বীকার বলেন মানুষ স্রোতের মতো বাজারে আসছে। প্রধান ফটক দিয়ে মাস্ক ছাড়া ঢুকতে না পারলে অন্যান্য ছোট ছোট প্রবেশ  পথ দিয়ে তারা ঠিকই বাজারে প্রবেশ করেছেন।
ভীড় এড়াতে বাজারে যানবাহন চলাচল নিয়ন্ত্রণের চেষ্টা করছে ট্রাফিক পুলিশ। ।ছবি- ১০মে, ঈশ্বরদী/ইতিহাস টুয়েন্টিফোর।
এদিকে, সকাল সাড়ে ১১টায় ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে ঈশ্বরদী থানা ও আমবাগান ফাঁড়ি পুলিশের সদস্যরা বাজারে প্রবেশ করে হ্যান্ডমাইকে সামাজিক দুরত্ব বজায় রাখার অনুরোধ জানান।কিন্তু তাতেও সামাজিক দুরত্ব নিশ্চিত হয়নি। 

ঈশ্বরদী শিল্প ও বণিক সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাচ্চু বলেন, বাজারে প্রচুর লোকসমাগম হয়েছে। সামাজিক দুরত্ব বজায় রাখতে বণিক সমিতির পক্ষ থেকে হ্যান্ডমাইকে প্রচারণা চালানো হচ্ছে। একই সঙ্গে বাজারের প্রবেশ পথগুলোতে নিরাপত্তা কর্মীরা সামাজিক দুরত্ব বজায় রাখতে কাজ করে যাচ্ছেন।এছাড়াও পুলিশ সদস্যরা যথাসাধ্য সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

কোন মন্তব্য নেই