× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে রেলের সম্পদসহ তেল চোর অটক

রেলওয়ের ট্রেনের ইঞ্জিন থেকে চুরি করা জার্কিংয়ে ভরা ৩০ লিটার তেল, রেল লাইনের একটি লোহার ফিস প্লেট, দুটি জয়েন্ট প্লেট, একটি ব্রেক ব্লক ও ৫ টি প্লাস্টিক মোড়ানো বস্তাসহ তেল চোর রুবেলকে আটক করেছে রেলওয়ের ঈশ্বরদী নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সদস্যরা। গত বৃহস্পতিবার রাতে রেলওয়ে পাকশী বিভাগের আব্দুলপুর রেল স্টেশন সংলগ্ন হোম সিগেন্যাল থেকে এসব মালামালসহ রুবেলকে আটক করা হয়। 

রেলওয়ের পাকশী বিভাগীয় কার্যালয় ও আরএনবি ঈশ্বরদী জি শাখার দায়িত্বশীল সূত্র ও আটককৃত রুবেলের স্বীকারোক্তির বরাত দিয়ে জানান, গোপন সংবাদের ভিত্তিতে নিরাপত্তা বাহিনীর ঈশ্বরদীস্থ অস্ত্র শাখার এসআই ওবায়দুর রহমান ও গোয়েন্দা শাখার এএসআই সিদ্দিকুর রহমান সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে তাকে আটক করে। এ সময় টের পেয়ে গোসাইপুরের জমসেদের ছেলে তেল চোরের গড ফাদার হাফিজুর রহমান, রেল কলোনীর আব্দুল হামিদের ছেলে শাহিন, আফসারের ছেলে ইমরান ও গোসাইপুরের আফতাবের ছেলে লাট্টু পালিয়ে যায়।

সুত্রগুলো মতে, দীর্ঘদিন ধরে রেলওয়ে শ্রমিকলীগ ও কিছু অসাধু কর্মকর্তাদের যোগসাজছে ট্রেন পরিচালক (গার্ড), ট্রেন চালক (এল এম) ও সহকারী ট্রেন চালকরা (এএলম) বিভিন্ন ট্রেনের ইঞ্চিন থেকে তেল চুরি করে বিক্রয় করে আসছে। এরই ধারাবাহিকতায় গত ২৬ মার্চ/২০২০ রাতে লোকমানপুর স্টেশনে মালবাহী ট্রেন থামিয়ে তেল চোরদের সাথে নিয়ে তেল চুরির প্রস্তুতি কালে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সাথে ইঞ্জিনের এলএম ও এএলএমের ধস্তাধস্তির মাধ্যমে তেল চোরদের পালিয়ে যেতে সহযোগিতা করা হয়। এই ঘটনার সত্যতা প্রমানিক হওয়ায় ট্রেন চালক (এলএম) নাজমুল হক, সহকারী চালক (এএলএম) খাইরুল ইসলাম ও ট্রেন পরিচালক (গার্ড) রোকনুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয় । 

একই সঙ্গে পাকশীর এডিটিও কে আহবায়ক করে চার সদস্যস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি বরখাস্তকৃতদের দোষী সাব্যস্ত করে তদন্ত রিপোর্ট দাখিল এবং ট্রেনে নিরাপত্তা বাহিনীর স্কট বৃদ্ধির সুপারিশ করা হয়। 

রেলওয়ের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার (জিএম) মিহির কান্তি গুহের বরাত দিয়ে ঈশ্বরদীর আরএনবি এক কর্মকর্তা জানান, জিএম অফিস থেকে তেল চুরিসহ রেলের সম্পদ চুরির রোধে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে। সংশ্লিষ্ট অপরাধীদের আটক করতে নিরাপত্তা বাহিনীর সদস্যদের কঠোর দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে। এরপর থেকেই আরএনবি’র সদস্যরা চোর আটকের জন্য তৎপর হয়ে উঠেছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুরে আব্দুলপুর রেল স্টেশন সংলগ্ন হোম সিগেন্যালের নিকট অভিযান চালিয়ে রেলওয়ের মুল্যবান সব সম্পদ ও তেলসহ চোর রুবেলকে আটক করা হয়।

কোন মন্তব্য নেই