× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



ঈশ্বরদীতে প্রথম করোনা রোগী শনাক্ত, বাড়ি লকডাউন

ইতিহাস টুয়েন্টিফোর প্রতিবেদকঃ
ঈশ্বরদীতে  রেহানুল করিম রেবিন (৫১) নামে  করোনা আক্রান্ত এক রোগীর সন্ধান পাওয়া গেছে। সে মুলাডুলি ইউনিয়নের চাঁদপুর গ্রামের মৃত শওকত আলী মাষ্টারের ছেলে। উপজেলা প্রশাসন তাঁর বাড়ি  লকডাউন করেছে।

জানা যায়, রেহানুল করিম রেবিন নাটোর জেনারেল হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স।  ওই হাসপাতালে আরো কয়েকজন স্বাস্থ্য কর্মী করোনায় আক্রান্ত। রেহানুল করিমের নমুনা পরীক্ষার জন্য কয়েকদিন আগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে  পাঠানো হয়।  শুক্রবার তাঁর ফলাফল পজেটিভ আসে। রেহানুল করিম নাটোরে বসবাস করতেন। গত বৃহস্পতিবার তিনি ছুটিতে তাঁর গ্রামের বাড়ি মুলাডুলির চাঁদপুরে আসেন।

স্থানীয় বাসিন্দারা জানান, রেহানুল করিম শুক্রবার চাঁদপুর মোল্লাপাড়া মসজিদে জুম্মার জানাজ আদায় করেন। তাঁর নতুন বাড়ি উদ্বোধনের জন্য তিনি শুক্রবার ইফতার ও দোয়ার আয়োজন করেছিলেন। তাঁর নিকট আত্মীয়স্বজনকে তিনি দাওয়াতও দেন। কিন্তু বিকাল সাড়ে ৪টায় ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাব রায়হান বাড়ির সামনে উপস্থিত হয়ে হ্যান্ডমাইকের মাধ্যমে বাড়ি লকডাউন ঘোষণা করেন। একই সঙ্গে তিনি মসজিদও লকডাউনের ঘোষণা দেন। এসময় তাঁর সঙ্গে ছিলেন ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকগণ ও থানা পুলিশের সদস্যবৃন্দ। পরে মসজিদের ঈমান মাইকের মাধ্যমে মসজিদ লকডাউনের বিষয়টি এলাকাবাসীকে অবহিত করেন।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এফ এ আসমা খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,  রেহানুল করিম রেবিন একজন স্বাস্থ্য কর্মী। তাঁর করোনা শনাক্তের ফলাফল পজেটিভ এসেছে। তাঁর বাড়ি লকডাউন করা হয়েছে।  

কোন মন্তব্য নেই