× প্রচ্ছদ পাবনা-৪ উপনির্বাচন ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম ছবি ভিডিও রূপপুর এনপিপি
Smiley face করোনা ঈশ্বরদী পাবনা বাংলাদেশ আন্তর্জাতিক খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



করোনামুক্ত দেশ, আনন্দে নাচলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

নিউজিল্যান্ডে করোনাভাইরাসে আক্রান্ত শেষ রোগী সুস্থ হয়ে উঠেছেন। দেশটিতে এখন আর একজনও করোনাভাইরাসে আক্রান্ত রোগী নেই বলে ঘোষণা দিয়েছে সরকার। আর এতেই শুধুমাত্র সীমান্ত বন্ধ রাখা ছাড়া অন্য সবধরনের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে দেশটি। খবর বিবিসি, গার্ডিয়ান।

সোমবার (৮ জুন) নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন জানিয়েছেন, যখন শেষ রোগী সুস্থ হয়ে ওঠার খবর পেয়েছেন তখন এই সুসংবাদ নেচে উদযাপন করেছেন তিনি। আর্ডেন বলেন, এখন আর তার দেশে কোন নিষেধাজ্ঞা নেই। সামাজিক দূরত্ব মেনে চলার বাধ্যবাধকতা বা জনসমাগমের উপর যেসব নিষেধাজ্ঞা ছিলো সোমবার থেকে তা আর কার্যকর নয়।  তিনি বলেন, আমরা বিশ্বাস করি, এখনকার মত ভাইরাসের প্রাদুর্ভাব শেষ হয়েছে নিউজিল্যান্ডে।

দেশ করোনাভাইরাসমুক্ত এ খবর শুনার পর তার প্রতিক্রিয়া কী ছিলো জানতে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, 'আমি হালকা নেচেছি'।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, বিশ্বের অন্যতম কঠোর লকডাউন পালন করেছে নিউজিল্যান্ড। তবে সোমবার থেকে তা আর থাকছে না। কেননা নিউজিল্যান্ডে আর নতুন কোনো করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছে না। শেষ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিলেন গত ২২ মে। তিনিও সুস্থ হয়ে ওঠেছেন।

দক্ষিণ প্রশান্ত মহাসাগরের এ দেশটি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই কঠোর বিধেনিষেধ পালন করে আসা দেশগুলোর মধ্যে একটি। সেদেশে করোনাভাইরাসে এ পর্যন্ত ১ হাজার ১৫৪ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া মৃত্যু হয়েছে ২২ জনের।

কোন মন্তব্য নেই